A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Friday, 29, March, 2024

ঘরোয়া টোটকা কাজে লাগিয়ে তিল-আঁচিল দূর করুন,2 see right now

ঘরোয়া টোটকা কাজে লাগিয়ে তিল-আঁচিল দূর করুন,see right now

আঁচিলের সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই বিভিন্ন রকম ওষুধ খেয়ে থাকেন। কেউ আবার লেজার থেরাপিরও সাহায্য নেন। আঁচিল কমাতে এর পাশাপাশি ভরসা রাখতে পারেন ঘরোয়া উপাদানের উপর।

ঘরোয়া টোটকা কাজে লাগিয়ে তিল-আঁচিল দূর করুন, see right now
ঘরোয়া টোটকা কাজে লাগিয়ে তিল-আঁচিল দূর করুন,see right now 

আঁচিল এমনিতে ক্ষতিকারক নয়। কিন্তু তা অনেক সময় অস্বস্তিজনক হয়ে ওঠে। এক ধরনের ভাইরাসের কারণে আঁচিল হয়। হিউম্যানপ্যাপিলোমাভাইরাস নামের ভাইরাসের সংক্রমণের কারণে শরীরে ক্রমশ বাড়তে থাকে এই সমস্যা। ফলে বড় হয় আঁচিল।

তবে সব ক্ষেত্রে আঁচিল সমান ভাবে বড় হয় না। এক এক জনের ক্ষেত্রে বৃদ্ধির হার ভিন্ন। আঁচিলের সমস্যা থেকে মুক্তি অনেকেই বিভিন্ন ওষুধ খান। কেউ আবার লেজার থেরাপিরও সাহায্য নেন। আঁচিল কমাতে এর পাশাপাশি ভরসা রাখতে পারেন ঘরোয়া কিছু টোটকায়।

ঘরোয়া টোটকা কাজে লাগিয়ে তিল-আঁচিল দূর করুন, see right now
ছবি প্রতীকী

অ্যাসপিরিন

খুবই সাধারণ একটি ওষুধ। অনেকের বাড়িতেই থাকে। তবে আঁচিল কমাতে এই ওষুধ খেতে হবে না। প্রথমে এটি গুঁড়ো করে নিন। তার পরে জল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। সেটি আঁচিলের উপর লাগিয়ে দিন।

এ বার ব্যান্ডেজে ঢেকে সারা রাত রেখে দিন। অ্যাসপিরিনে স্যালিসিলিক অ্যাসিড নামে একটি উপাদান আছে। সেটি সহজেই আঁছিলের বৃদ্ধি আটকে দিতে পারে।

নেলপলিশ

কিছু নেলপলিশ হয়, যার কোনও রং থাকে না। এই ধরনের স্বচ্ছ্ব নেলপলিশ আঁচিলের উপরে লাগিয়ে দিতে পারেন। তাতে জীবাণু মারা যাবে। কমবে আঁচিল। অনেকে এক দিন অন্তর এই স্বচ্ছ্ব নেলপলিশ আঁচিলের উপরে লাগান।

অনেকে আবার দুই তিন দিন পরপর এক বার করে নেলপলিশ ব্যবহার করেন। সকলের ক্ষেত্রে এই পদ্ধতি সমান ভাবে কাজে লাগে না। তবে বেশির ভাগই উপকার পান।

অ্যাপল সিডার ভিনিগার

অ্যাপল সিডার ভিনিগার ভেজানো তুলো আঁচিলের উপর রেখে দিন সারা রাত ধরে। পর পর পাঁচ দিন করুন। অ্যাপল সিডার ভিনিগারে প্রচুর অ্যাসিড
রয়েছে। যা আঁচিলের সমস্যা কমাতে দারুণ সাহায্য করে ।

পেঁয়াজের রস

পেঁয়াজের রসে আছে অ্যান্টিসেপ্টিক গুণ, যা বিভিন্ন ব্যাক্টেরিয়া মেরে ফেলে সংক্রমণের ঝুঁকি কমায়। পেঁয়াজের রসে রয়েছে আঁচিল কমানরো ক্ষমতাও। পেঁয়াজের রস তুলো ভিজিয়ে আঁচিলের উপর লাগান। এতে উপকার পাবেন।

রসুন

ত্বকের যত্নে রসুন খুবই উপকারী। রসুনে রয়েছে অ্যালিসিন নামক উপাদান। অ্যালিসিন অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান। রসুন থেঁতো করে আঁচিলের জায়গা লাগালে উপকার পাবেন।

ঘরোয়া টোটকা কাজে লাগিয়ে তিল-আঁচিল দূর করুন, see right now

For more updates, Breaking News and live News updates, like us on Facebook page or Follow us Twitter on Instagram. Read more Latest News on AOB News.in

আমাদের নিউজ পোর্টলটি Google News এ পেতে হলে এখানে ক্লিক করুন ৷ Click here

এইরকম আরো খবর সবার আগে পেতে নীচে থাকা টেলিগ্রাম লিংকটিকে ক্লিক করে,আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন। Click here

যদি আমাদের পোর্টালের খবর গুলি সঠিক ও গুরুত্বপূর্ণ মনে হয়, তাহলে নিচে থাকা যেকোন শেয়ার বোতাম চেপে অন্যের জন্য উপকারী হতে পারেন ৷

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন