A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Friday, 29, March, 2024

Google is growing and advancing here to track the location of the same website.Google এর সেরা অনুশীলন ৷ New trick afford.

Google is growing and advancing here to track the location of the same website. Google এর সেরা অনুশীলন ৷

Google is growing and advancing here to track the location of the same website. Google এর সেরা অনুশীলন ৷

একই ওয়েবসাইটের সাথে একাধিক অবস্থান লক্ষ্য করার জন্য এখানে Google এর সেরা অনুশীলন এবং বিবেচনা রয়েছে ৷

Google is growing and advancing here to track the location of the same website

তাদের ধারণা হল তারা যে রাজ্যে কাজ করে তার জন্য ল্যান্ডিং পেজ তৈরি করা এবং হোমপেজ থেকে দর্শকদের স্বয়ংক্রিয়ভাবে ডায়নামিক জিও আইপি রিডাইরেকশনের মাধ্যমে উপযুক্ত ল্যান্ডিং পেজে পাঠানো ।

এর উপরে, তারা প্রতিটি পৃথক ল্যান্ডিং পৃষ্ঠায় একটি Noindex ট্যাগ যুক্ত করার পরিকল্পনা করেছে ।

আপনি যদি অ্যালার্ম ঘণ্টা বাজতে শুনতে পান তবে আপনার প্রবৃত্তি সঠিক । এটি একটি ভাল কৌশল নয় ।

মুলার এই পরিকল্পনার মাধ্যমে অনুসরণ করার SEO প্রভাব ব্যাখ্যা করে, এবং বিভিন্ন উপায়ে ব্যাখ্যা করে যে এটি আরও ভাল করা যেতে পারে ।

নীচের বিভাগে তার পরামর্শ দেখুন:

Google এমন ওয়েবসাইট গুলির জন্য বিশদ পরামর্শ প্রদান করে যেগুলিকে একাধিক অবস্থান লক্ষ্য করতে হবে, যেমন বিভিন্ন রাজ্যে অফিস সহ একটি ব্যবসা ৷

14 জানুয়ারী রেকর্ড করা গুগল সার্চ সেন্ট্রাল SEO অফিস-আওয়ার হ্যাংআউটের সময় এই বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে ।

গেইল নামে একজন SEO পেশাদার (শেষ নাম দেওয়া হয়নি) গুগলের সার্চ অ্যাডভোকেট জন মুলারকে তার ক্লায়েন্টকে মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি রাজ্যের জন্য তাদের ওয়েবসাইট অপ্টিমাইজ করতে হবে এমন একটি ধারণা সম্পর্কে জিজ্ঞাসা করে ।
প্রথম বিবেচনা: Google একটি অবস্থান থেকে ক্রল করে একই ওয়েবসাইট দিয়ে একাধিক শহর বা রাজ্যকে লক্ষ্য করার সময় প্রথম যে বিষয়টি বিবেচনা করা উচিত তা হল Google শুধুমাত্র একটি অবস্থান থেকে ক্রল করে ।
এর মানে গতিশীল জিও আইপি পুনঃনির্দেশ, যেমন গেইলের ক্লায়েন্ট প্রস্তাব করেছে, বিভিন্ন ল্যান্ডিং পৃষ্ঠাগুলি খুঁজে পেতে Googlebot কে সাহায্য করবে না।

মুলার বলেছেন:

তিনি মনে করেন সেখানে কিছু কিছু জিনিস মাথায় রাখা উচিত । একদিকে সাধারণত একটি অবস্থান থেকেই ক্রল করা হয় । সম্ভবত বেশিরভাগ সিস্টেমের জন্য, এটি ক্যালিফোর্নিয়াতে ফিরে যাবে । এবং মূলত এর অর্থ হল যে আমরা যে বিষয়বস্তুটি দেখতে পারি তা ক্যালিফোর্নিয়ার বিষয়বস্তু হবে, এবং আমাদের অন্যান্য রাজ্যের সামগ্রীতে অ্যাক্সেস থাকবে না, যা আপনার সেখানে কী ধরনের সামগ্রী রয়েছে তার উপর নির্ভর করে রাজ্য, এটা ঠিক হতে পারে কিন্তু এটা সমস্যাযুক্ত হতে পারে ৷

তাই প্রথম যে জিনিসটি মনে রাখতে হবে তা হল, আপনি যখন আপনার কোম্পানির জন্য অনুসন্ধান করবেন তখন মনে হবে এটি সম্পূর্ণরূপে ক্যালিফোর্নিয়ায়, বা এমনকি সান ফ্রান্সিসকোতেও, আমি জানি না সেখানে আইপি ঠিকানাগুলি কীভাবে ম্যাপ করবে ।
তাই আমি মনে করি এটি এমন কিছু যা প্রায়শই লোকেদের দূরে ফেলে দেয়, বিশেষ করে জিও আইপি রিডাইরেক্ট বা গতিশীলভাবে বিষয়বস্তু অদলবদল করে ।”
দর্শকদের তাদের IP ঠিকানার উপর ভিত্তি করে পুনঃনির্দেশিত করা অনুশীলনে কাজ করতে পারে, Googlebot ক্রলিংয়ের ক্ষেত্রে এটি সর্বোত্তম নয় ।

সম্পর্কিত: Google কত ঘন ঘন ক্রল করে এবং সূচী করে ৷
দ্বিতীয় বিবেচনা: একটি Noindex পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করবেন না ৷
দ্বিতীয়, এবং আরও গুরুতর, Gail-এর ক্লায়েন্ট দ্বারা প্রস্তাবিত পরিকল্পনার বিবেচনা হল একটি noindexed পৃষ্ঠায় পুনঃনির্দেশ করার সময় যা ঘটে।

মুলার ব্যাখ্যা করেছেন যে, এর ফলে সাইটের হোমপেজ সার্চের ফলাফল থেকে বাদ পড়বে:
“অন্য জিনিসটি হল আপনি যদি স্বতন্ত্র ল্যান্ডিং পৃষ্ঠাগুলিকে Noindex করেন, তবে অবশ্যই, ক্যালিফোর্নিয়া থেকে কেউ যে ল্যান্ডিং পৃষ্ঠায় যাবেন সেটিও নোইন্ডেক্স করা হবে, যার অর্থ মূলত আপনার হোমপেজ অনুসন্ধানের ফলাফল থেকে বাদ যাবে ৷ সুতরাং এটি একটি খুব খারাপ জিনিস হবে ।”

আবার, এই পরিকল্পনাটি মানুষের দর্শকদের জন্য কাজ করতে পারে, কিন্তু SEO এর ক্ষেত্রে বড় সমস্যার সৃষ্টি করবে ।

Google is growing and advancing here to track the location of the same website. Google এর সেরা অনুশীলন ৷
Google এর সেরা অনুশীলন

এর পরিবর্তে মুলার কী করার পরামর্শ দিয়েছেন তা এখানে বর্ণনা করা হল ৷

একাধিক অবস্থান লক্ষ্য করার জন্য মুলারের সুপারিশ
দর্শকরা কোথায় অবস্থিত তার ভিত্তিতে পৃষ্ঠাগুলিতে পুনঃনির্দেশিত করার পরিবর্তে, মুলার বলেছেন যে একটি গতিশীল ব্যানার সহ দর্শকদের প্রাসঙ্গিক পৃষ্ঠাগুলির লিঙ্কগুলি অফার করা ভাল ৷

“এই ধরনের পরিস্থিতিকে মোকাবিলা করার জন্য মুলারের সাধারণ সুপারিশ, একটি নির্দিষ্ট স্থানে স্বয়ংক্রিয়ভাবে পুনঃনির্দেশিত করার পরিবর্তে, এটিকে এমনভাবে করা যাতে, ব্যবহারকারী সেই বিষয়বস্তুটিকে আরও খুব সহজে খুঁজে পেতে পারেন ৷

সুতরাং একটি পৃষ্ঠায় একটি গতিশীল ব্যানারের মতো কিছু ব্যবহারকারী যখন হোমপেজে যায়, তখন উপরে একটি ব্যানার থাকে যা বলে: ‘ওহ, মনে হচ্ছে আপনি টেক্সাসে আছেন, এবং আমাদের টেক্সাসে একটি অফিস আছে, এবং এখানে
তথ্য, এবং আরও জানতে এই লিঙ্কে ক্লিক করুন ।’এবং এই ভাবে ব্যবহারকারীর এই পৃথক পৃষ্ঠাগুলিতে যাওয়ার ক্ষমতা রয়েছে । এবং আদর্শভাবে সেই পৃথক পৃষ্ঠাগুলিও সূচকযোগ্য হবে, কারণ এইভাবে যদি কেউ আপনার কোম্পানির নাম এবং রাজ্যের নাম খোঁজে তবে তারা সেই ল্যান্ডিং পৃষ্ঠাটি খুঁজে পেতে সক্ষম হবে, যা মূলত আদর্শ হবে ।”

এই পরিস্থিতি পরিচালনা করার আরেকটি উপায়, মুলার বলেছেন, ভিজিটর অবস্থানের উপর ভিত্তি করে হোমপেজে কিছু অনুলিপি গতিশীলভাবে অদলবদল করা ।

বিভিন্ন রাজ্যের জন্য একাধিক ল্যান্ডিং পৃষ্ঠার পরিবর্তে, আপনি দর্শকদের জন্য ভিন্ন পাঠ্য প্রদর্শনের জন্য হোমপেজ সেট করতে পারেন যা তাদের অবস্থানের সাথে সম্পর্কিত।

মুলার ব্যাখ্যা করেন:

“আপনি যে অন্য পদ্ধতিটি গ্রহণ করতে পারেন সেটা হল হোমপেজে গতিশীলভাবে কিছু বিষয়বস্তুকে অদলবদল করা যেতে পারে । তাই আলাদা কোন ল্যান্ডিং পৃষ্ঠার পরিবর্তে, আপনার কাছে আপনার সাধারণ যে হোমপেজ রয়েছে এবং আপনার কাছে সেই রাষ্ট্রীয় নির্দিষ্ট তথ্যটি গতিশীলভাবে অদল বদল করা আছে ।
এখানে গুরুত্বপূর্ণ অংশ নিশ্চিত করা যে, সামগ্রিকভাবে হোমপেজে এখনও পর্যাপ্ত পরিমাণ সাধারণ বিষয়বস্তু রয়েছে,যাতে এটি ক্যালিফোর্নিয়ার মতো সবকিছুর মতো দেখা না যায়, বরং এটি আপনার ব্যবসা সম্পর্কে প্রচুর তথ্যের মতো, এবং যেহেতু এটি দেখে মনে হচ্ছে আপনি ক্যালিফোর্নিয়ায় আছেন এখানে ক্যালিফোর্নিয়ার জন্য নির্দিষ্ট তথ্য, বা আপনি যে রাজ্যেই আছেন ।

সুতরাং সেগুলি সাধারণত দুটি দিক যা আমরা সেখানে সুপারিশ করি ।”
ম্যুলার স্পষ্ট করেছেন যে, যদি গেইলের ক্লায়েন্ট এর পরিবর্তে সেই পথে যেতে বেছে নেয়, তবে পৃথক রাষ্ট্রীয় ল্যান্ডিং পৃষ্ঠাগুলি তৈরি করার ক্ষেত্রে কোনও ভুল নেই ।

প্রতিটি রাজ্যের প্রতিটি শহরের জন্য ল্যান্ডিং পৃষ্ঠাগুলি তৈরি করা একটি দুর্দান্ত ধারণা নয়, তবে প্রতিটি রাজ্য যেখানে একটি ব্যবসা অবস্থিত তার জন্য ল্যান্ডিং পৃষ্ঠা থাকা ঠিক আছে ৷

“মুষ্টিমেয় সংস্করণগুলির জন্য স্বতন্ত্র রাষ্ট্রীয় ল্যান্ডিং পৃষ্ঠাগুলির বিষয়ে, আমরা এটিকে সমস্যাযুক্ত হিসাবে দেখব না । আপনার যদি প্রতিটি রাজ্যের প্রতিটি শহরের জন্য ল্যান্ডিং পৃষ্ঠা থাকে, তাহলে এটি ওয়েব স্প্যাম অ্যালগরিদম গুলির জন্য কিছুটা সমস্যা দেখাতে শুরু করবে ।

কিন্তু আপনি যদি মুষ্টিমেয় কিছু রাজ্যের কথা বলছেন, বা এমনকি সব রাজ্যের কথা বলছেন, এটা এমন কিছু যেখানে আপনার কাছে হোমপেজের 50 টি ভিন্ন সংস্করণ রয়েছে আপনার স্থানীয় ঠিকানা সহ ফোন নম্বর, খোলার সময়, সেগুলির উপর সেই ধরনের অতিরিক্ত স্থানীয় তথ্য । আমাদের দৃষ্টিকোণ থেকে এটি সাধারণত ভাল ।

 

For more updates, Breaking News and live News updates, like us on Facebook page or Follow us on Twitter and Instagram. Read more Latest News on AOB News.in

 

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন