A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Friday, 19, April, 2024

5টি কারণে আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হচ্ছে গুগলের পেজ টু নো ম্যানস ল্যান্ড,আপনি কি ? ট্র্যাফিক পাচ্ছেন না ? abound

5টি কারণে আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হচ্ছে গুগলের পেজ টু নো ম্যানস ল্যান্ড,আপনি কি ? ট্র্যাফিক পাচ্ছেন না ? Here are 5 reasons to start your current SEO strategy. Google's Page to No Man's Land, are you ?

সূচিপত্র

5টি কারণে আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হচ্ছে গুগলের পেজ টু নো ম্যানস ল্যান্ড আপনি কি ?  ট্র্যাফিক পাচ্ছেন না ?  Here are 5 reasons to start your current SEO strategy.  Google’s Page to No Man’s Land are you ?

মনে হচ্ছে আপনি ফিজিতে একটি টিকিট কিনেছেন এবং আপনার শহরের সৈকত বা হ্রদে শেষ করেছেন । আপনার শহর ফিজি না হলে…এটি পরিকল্পনা ছিল না ।

নো ম্যানস ল্যান্ডে, আপনি ট্র্যাফিক পাচ্ছেন না। আপনি রূপান্তর পাচ্ছেন না । এবং আপনি এটি সম্পর্কে ভাল অনুভব করছেন না ।

যদি আপনার অর্থে একটি SEO কৌশলকে কাজে লাগানোকে আগুন লাগানোর সমতুল্য মনে হয়,তাহলে আমি আপনাকে সাহায্য করতে চাই । বর্তমান সময়ে অনলাইন কন্টেন্ট খুবই পছন্দসই আর বিশেষ করে বর্তমান প্রজন্মের কাছে তা বেশি ৷ আর তার জন্য SEO আপনাকে অর্থোপার্জন করতে সাহায্য করবে । আপনার লাভ থেকে কেড়ে নিচ্ছেন না।

 

5টি কারণে আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হচ্ছে গুগলের পেজ টু নো ম্যানস ল্যান্ড,আপনি কি?ট্র্যাফিক পাচ্ছেন না ? Here are 5 reasons to start your current SEO strategy. Google's Page to No Man's Land, are you?

 

আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হওয়ার 5টি কারণ এখানে রয়েছে ।

১. আপনি Content Clusters ব্যবহার করছেন না ৷ 
কন্টেন্ট ক্লাস্টার কৌশলটি কয়েক বছর ধরে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে । Hubspot বিষয়বস্তুর প্রধান Aja Frost, SEO কৌশল নিয়ে কাজ করেছেন যাতে দেখায় যে কীভাবে বিষয়বস্তু ক্লাস্টারগুলি আরও কীওয়ার্ডের জন্য হাবস্পট র‌্যাঙ্কে সাহায্য করে ।
এখানে কেন আপনার SEO কৌশল ব্যর্থ হচ্ছে

বিষয়:-
কন্টেন্ট মার্কেটিং, গুগল, SEO,SEO Expert, SEO strategy,SEO Tools,বিনামূল্যে সম্পদ
হেডলাইন সোয়াইপ ফাইল, ইমেল ক্যাম্পেইন টেমপ্লেট

       ৫টি কারণে আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হচ্ছে গুগলের পেজ টু নো ম্যানস ল্যান্ড ।

আপনার বর্তমান এসইও কৌশল ব্যর্থ হওয়ার ৫টি কারণ এখানে রয়েছে। বিষয়বস্তু ক্লাস্টার ছাড়া, আপনার SEO কৌশল ফ্ল্যাট পড়ে যেতে পারে । এই ক্লাস্টারগুলি একটি নির্দিষ্ট বিষয়ের উপর ভিত্তি করে সামগ্রীকে একত্রিত করে । উদাহরণস্বরূপ, এই নিবন্ধটি SEO বিষয়ের জন্য একটি বিষয়বস্তু ক্লাস্টারের অংশ । আমাদের কাছে ১,০০০-১,৫০০ শব্দ নিবন্ধের সাথে একটি স্তম্ভ পোস্ট রয়েছে যা সমস্ত মূল পোস্টের সাথে লিঙ্ক করে ।

এই পোস্টগুলির লক্ষ্য হল দর্শকদের আমাদের স্তম্ভের পোস্টে নিয়ে যাওয়া, যেখানে আমাদের অফারের জন্য প্রচুর CTA থাকবে ৷ এই কৌশলটি আপনাকে আরও কীওয়ার্ডের জন্য র‌্যাঙ্ক করতে সাহায্য করে ৷ (কারণ আপনার কাছে প্রতিটি কীওয়ার্ডের জন্য আরও সামগ্রী রয়েছে) ৷ যখন সার্চ ইঞ্জিনগুলি দেখায় যে,আপনার ওয়েবসাইটের দর্শকরা আপনার জিনিস পছন্দ করছেন । আপনি তখন সেই নিবন্ধটির সম্পূর্ণটি পড়েন, তখন আমাদের Pillar Content ক্লিক করুন এবং এর মাধ্যমে পুরোটা পড়ুন…সার্চ ইঞ্জিনগুলি বুঝতে পারে যে আপনি সত্যিই আমাদের জিনিস পছন্দ করেন ৷

এটি আমাদের এই কী ওয়ার্ড গুলির জন্য র‌্যাঙ্ক করতে সাহায্য করে এবং র‌্যাঙ্কিংয়ে আমাদের পোস্টগুলিকে বাড়িয়ে তোলে ।

Pillar Content লেখার চেষ্টা করুন সমর্থনকারী “ছোট” নিবন্ধগুলির সাথে একই বিষয়ে যা সমস্ত স্তম্ভ পোস্টের সাথে লিঙ্ক করে । আপনার কীওয়ার্ড র‍্যাঙ্কিং বাড়াতে হবে এবং আপনি দেখতে পাবেন আপনার নিবন্ধগুলি পৃষ্ঠা 1 পর্যন্ত (আঙ্গুলগুলি অতিক্রম করেছে)।

২. আপনি আপনার সামগ্রীতে কিছু বিনিয়োগ করছেন না, 

বিষয়বস্তুর ক্ষেত্রে লোকেরা অনেক কিছু নিয়ে চলে যেত । তারা সাব পার নিবন্ধগুলি পোস্ট করতে পারে এবং পৃষ্ঠা ১ এর শীর্ষে তাদের পথ খুঁজে পেতে পারে । কিন্তু এখন এটি আরও কঠিন হচ্ছে । এবং আমরা এটা পছন্দ করি ! খারাপ বিষয়বস্তু র‌্যাঙ্কিং করা কখনও উচিত নয়, কারণ এটি সার্চ ইঞ্জিন ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা দেয় না । সার্চ ইঞ্জিনের একটাই লক্ষ্য থাকে…….কারো প্রশ্নের উত্তর খুঁজে বের করা । খারাপ বিষয়বস্তু সেই প্রশ্নের উত্তর দেয় না এবং পাঠক আরও খুঁজতে থাকে ।

সেখানেই উচ্চ বাউন্স রেট আসে এবং সার্চ ইঞ্জিনগুলি আপনার বিষয়বস্তুকে পৃষ্ঠা ১-এর “অযোগ্য” বলে মনে করে ।

৫ মিলিয়ন ওয়ার্ডপ্রেস ব্লগে ২০২১ সালের 1 Q1-এ প্রতিদিন পোস্ট করা হয়েছিল । আপনি যদি মনে করেন যে, আপনি সাবপার কন্টেন্ট থেকে দূরে সরে যেতে পারেন—এবং তারপরে ভাবুন কেন আপনার SEO কৌশল ব্যর্থ হচ্ছে—এটি কিছু প্রতিফলিত করার সময় ।

আপনি আপনার SEO কৌশলে যা রেখেছেন তা অবশ্যই পাবেন ।

আপনার Content (সামগ্রীতে) এ বিনিয়োগ করুন যাতে লোকেরা এটি পড়তে থাকে । যখন তারা পড়তে থাকে, তখন এটি সার্চ ইঞ্জিনকে বলে যে অন্য লোকেরা (একই সার্চ কোয়েরি সহ) এটিও পড়তে চায় ।

৩ : আপনি একটি সাধারণ CTA ব্যবহার করে আপনি যদি ট্র্যাফিক পাচ্ছেন, কিন্তু আপনি আপনার SEO কৌশল থেকে রূপান্তর পাচ্ছেন না ৷ আমরা এটি ঠিক করতে পারি । সুসংবাদটি হল আপনি আপনার কীওয়ার্ডগুলির জন্য র‌্যাঙ্কিংয়ের একটি দুর্দান্ত কাজ করছেন । আপনি সত্যিই অনেক দূরে এসেছেন এবং বাকিটি একটি (সেমি) সহজ সমাধান ।

আমাদের যা করতে হবে তা হল আপনার কল-টু-অ্যাকশনটি একবার দেখুন:

এটা কি খুব সাধারণ বনাম নির্দিষ্ট প্রশ্ন যা তাদের এই নিবন্ধে নিয়ে গেছে ?
এটি কি লোকেদেরকে তারা যে নিবন্ধটি পড়ছে তার সাথে সম্পর্কিত নয় এমন একটি পণ্য কিনতে বলছে ?
আপনি বিভিন্ন অফার পরীক্ষা করেছেন ?
আপনার CTA গুলি পরীক্ষা করা শুরু করুন তাদের সাথে কী ভুল হচ্ছে । কল-টু-অ্যাকশনের জায়গায় হ্যারি ড্রাই-এর কল-টু-মূল্যের কৌশল ব্যবহার করুন ৷ যাতে আপনি পাঠকের দিকে মনোনিবেশ করেন (রূপান্তর থেকে আপনার ব্যক্তিগত কোন লাভ নেই)

 

৪: আপনি এখনও ফলাফল দেখতে পাচ্ছেন না ৷

ছোট বাচ্চাদের এবং SEO কৌশল ধৈর্যের মহান পরীক্ষা ৷ বাচ্চাদের ক্ষেত্রে আমরা গভীর শ্বাস নেওয়ার পরামর্শ দিই । যখন এটি SEO আসে, আমরা সাপ্তাহিক মিটিং এবং গভীর শ্বাসের পরামর্শ দিই । আপনার SEO কৌশলটি ব্যয়বহুল মনে হতে পারে যখন ৷ এটি একটি ROI আনছে না, তবে আপনাকে মনে রাখতে হবে-এটি একটি দীর্ঘমেয়াদী কৌশল ।

এটি একটি অর্থপ্রদানের বিজ্ঞাপন কৌশল নয়, যা কয়েক দিনের মধ্যে চালু এবং অপ্টিমাইজ করা হয় । SEO সময় নেয় । সার্চ ইঞ্জিনগুলিকে আপনার বিষয়বস্তুর কোন প্রশ্নের উত্তর দিতে হবে, তা শিখতে হবে এবং যখন একগুচ্ছ লোক এটির মাধ্যমে পড়বে (নীচে দেখুন) তখন তারা এটি সর্বোত্তম করবে ৷

5টি কারণে আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হচ্ছে গুগলের পেজ টু নো ম্যানস ল্যান্ড,আপনি কি ? ট্র্যাফিক পাচ্ছেন না ? Here are 5 reasons to start your current SEO strategy. Google's Page to No Man's Land, are you ?

আপনি যদি আপনার SEO কৌশল চালু করার কয়েক সপ্তাহের মধ্যে ফলাফল দেখতে না পান……তবে অপেক্ষা করুন । প্যারাসুট টানবেন না এবং আপনার অর্থ একটি প্রমাণিত মার্কেটিং চ্যানেলে ফানেল করবেন না । আপনি যদি আপনার SEO বন্ধ করতে চান, তবে থামার সময় এখন নয় ।

আপনার এসইও কৌশলটি কাজ করার সময় আছে, তা নিশ্চিত করতে কমপক্ষে কয়েক মাস চলতে দিন ৷

এর পরেও যদি এটি সত্যিই কাজ না করে, তাহলে এই ৫টি কারণের মাধ্যমে আরও একবার দেখুন যে, আপনার কৌশলটিতে অন্য কী ভুল হতে পারে তা দেখতে ব্যর্থ হচ্ছে ।

৫ : আপনি ট্র্যাকশন পেতে আপনার অন্যান্য প্ল্যাটফর্ম ব্যবহার করছেন না ৷

আপনি যখন প্রথমবারের জন্য অর্থপ্রদানের বিজ্ঞাপনগুলি চালান, তখন প্ল্যাটফর্ম (উদাঃ Facebook) পরামর্শ দেবে যে আপনি তাদের একটি পরীক্ষার সময় দিন । এই 7 দিনের মধ্যে, তাদের প্রায় $50 প্রয়োজন, যাতে তাদের অ্যালগরিদম আপনার শ্রোতা কে তা নির্ধারণ করতে পারে । তাদের দেখতে হবে কে:
এটি প্ল্যাটফর্মকে বলে যে,এই অর্থপ্রদানের বিজ্ঞাপনটিকে দেখানোর জন্য সবচেয়ে উপযুক্ত । আপনি একই ভাবে SEO চিন্তা করতে পারেন ৷ আপনি যদি নিজে থেকে আপনার নিবন্ধগুলিতে ট্রাফিক চালাতে সক্ষম হন, তাহলে আপনি অ্যালগরিদমকে সাহায্য করছেন যে আপনার অনুসন্ধান ফলাফলের জন্য সবচেয়ে উপযুক্ত কে ।

শুধু তাই নয়, আপনি সার্চ র‍্যাঙ্কিংয়ে আপনার নিবন্ধগুলিকেও বাড়িয়ে তুলছেন, কারণ অনুসন্ধান ইঞ্জিনগুলি লক্ষ্য করছে যে, লোকেরা আপনার সামগ্রী পছন্দ করে ।

আপনার যদি শ্রোতা থাকে (ইমেল তালিকা, সোশ্যাল মিডিয়া, যেকোনো কিছু)—তাদের কাছে আপনার বিষয়বস্তু প্রচার করুন ।

এটি শুধুমাত্র আপনার SEO কৌশলকে সাহায্য করবে (এবং বেশিরভাগ সময় বিনামূল্যে করা যেতে পারে) ।

নো ম্যানস ল্যান্ডে শেষ করবেন না ৷

SEO মার্কেটিং এর একটি কঠিন অংশ । এটি এমন একটি অংশ যা সর্বদা সম্পূর্ণরূপে পরিষ্কার হয় না ৷ কারণ Google এর মতো প্ল্যাটফর্মগুলি আসলেই জিনিসগুলি কীভাবে Rank করা হয়,তা জানে না বলে মনে হয় । যেহেতু মেশিন লার্নিং এবং অ্যালগরিদম গুলি র‍্যাঙ্কিং প্রক্রিয়াটি গ্রহণ করেছে, তাই আমাদের বিষয়বস্তুকে অগ্রাধিকার দেওয়া হয় ৷ তা নিশ্চিত করতে আমাদের তাদের নিয়ম মেনে চলতে হবে ।

এবং তাদের এক নম্বর নিয়ম হল তাদের ব্যবহারকারীদের একটি দুর্দান্ত অভিজ্ঞতা দেওয়া । এটি তাদের দুর্দান্ত সামগ্রী দেখানো থেকে সরাসরি আসে ।

অনুমান করুন কার বিষয়বস্তু হতে পারে ?

আপনার S.E.O কৌশল ব্যর্থ হলে,হাল ছেড়ে দেবেন না

যতক্ষণ না আপনি বিষয়বস্তু ক্লাস্টার কৌশল চেষ্টা,আপনার বিষয়বস্তু উচ্চ-মানের করার জন্য সঠিকভাবে বিনিয়োগ করা হয়েছে ৷
বিভিন্ন CTA পরীক্ষা করেছে (এবং সেগুলিকে CTV তে পরিণত করেছে)
একটি ROI দেখাতে অন্তত কয়েক মাস সময় দেওয়া হয় ৷
আপনার অন্যান্য বিপণন চ্যানেল জুড়ে আপনার বিষয়বস্তু প্রচার ৷
SEO আপনার ব্যবসা পরিবর্তন করতে পারে । আপনি এটি প্রস্থান করার আগে এটি একটি ন্যায্য শট দিতে নিশ্চিত করুন ৷

বিষয়:-
কন্টেন্ট মার্কেটিং, গুগল, SEO,SEO Expert, SEO strategy,SEO Tools,বিনামূল্যে সম্পদ
হেডলাইন সোয়াইপ ফাইল, ইমেল ক্যাম্পেইন টেমপ্লেট

আরও পড়ুন :

https://aobnews.in/%e0%a6%86%e0%a6%af%e0%a6%bc%e0%a7%81%e0%a6%b7%e0%a7%8d%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8-%e0%a6%ad%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a4-%e0%a6%af%e0%a7%8b%e0%a6%9c%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%b2%e0%a6%97%e0%a6%87/

 

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন