A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Friday, 29, March, 2024

Skin And Hair Care Tips: ভিটামিন E ক্যাপসুলের সঠিক ব্যবহার,দেখে নিন 2 see right now

Skin And Hair Care Tips: ভিটামিন E ক্যাপসুলের সঠিক ব্যবহার, দেখে নিন

Skin And Hair Care Tips: ভিটামিন E ক্যাপসুলের সঠিক ব্যবহার, দেখে নিন

ওষুধের দোকান খুব সহজেই কিনতে পাওয়া যায় ভিটামিন E ক্যাপসুল । একটি ক্যাপসুল এর মধ্যে রয়েছে অনেকগুলো গুণ। আমরা অনেকেই এই ক্যাপসুল এর ব্যবহার সম্পর্কে সঠিক জানিনা। আপনি যদি এই ক্যাপসুল কে ব্যবহার করতে চান, তাহলে অবশ্যই জেনে নিন এই ক্যাপসুল কে কিভাবে আপনি আপনার রূপচর্চার তালিকায় নিয়মিত ব্যবহার করতে পারবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে ভিটামিন ই ক্যাপসুল কে আপনি সঠিক উপায়ে ব্যবহার করবেন।

Skin And Hair Care Tips: ভিটামিন E ক্যাপসুলের সঠিক ব্যবহার, দেখে নিন
ছবি প্রতীকী

১) ত্বক নরম করতেও সাহায্য করে – যাদের ত্বকের একেবারে খারাপ অবস্থা হয়ে গেছে, যারা কোন রকম ভাবেই যত্ন নিতে পাচ্ছেন না, তারা কিন্তু নিয়মিত এই ভিটামিন অয়েল মুখে ম্যাসাজ করতে পারেন,এতে আপনার ত্বককে নরম তুলতুলে হবে।

২) অকালীন বার্ধক্য আসতে দেয় না – নিয়মিত যদি ভিটামিন ই অয়েল দিয়ে ভালো করে মুখে ম্যাসাজ করা যায়, তাহলে সহজে অকাল বার্ধক্যতাআসে না, এরকমটাই বলছেন বিশেষজ্ঞরা।

৩) ত্বকের শুষ্কতা দূর করতে সাহায্য করে – যাদের ত্বক রুক্ষ শুষ্ক হয়ে গেছে চামড়া একেবারে ফুটিফাটা হয়েছে, সেক্ষেত্রে তারা কিন্তু এই ভিটামিন E অয়েল নিয়মিত ত্বকের উপরের ম্যাসাজ করতে পারেন।

৪) ঠোঁট নরম এবং গোলাপি করে – শীতকাল আসছে, অনেকেরই তো একেবারে ফেটে গিয়ে ফুটিফাটা হয়ে যায় এমনকি রক্ত বেরিয়ে যায় অনেকসময় । সেক্ষেত্রে নিয়মিত রাতে শুতে যাওয়ার সময় যদিও ভিটামিন E অয়েল দিয়ে ম্যাসাজ করতে পারেন, তাহলে ঠোঁট হবে একেবারে নরম এবং গোলাপি।

Skin And Hair Care Tips: ভিটামিন E ক্যাপসুলের সঠিক ব্যবহার, দেখে নিন
ছবি প্রতীকী

৫) পায়ের পাতা নরম ও সুন্দর করে তুলে – পায়ের পাতা সুন্দর এবং নরম করতে শীতকাল এলেই প্রতিদিন রাত্রিবেলা ই অয়েল এবং গ্লিসারিন খুব ভালো করে মিশিয়ে পায়ের পাতায় লাগিয়ে নিন, দেখবেন পায়ের পাতা সুন্দর হয়ে গেছে।

 

৬) হাতের নখ শক্ত পোক্ত করে – হাতের নখ যদি শক্তপোক্ত করতে চান, তাহলে একটু ভালো করে ভিটামিন E অয়েল এর সঙ্গে ভালো করে গ্লিসারিন দিয়ে মিশিয়ে যদি ম্যাসাজ করতে পারেন, তাহলে নখ হবে একেবারে শক্তপোক্ত।

৭) মুখের উপর কালো পিগমেন্টেশন দূর করতে সাহায্য করে– বয়স হলে মুখের উপরে পিগমেন্টেশনের কালো ছোপ ছোপ দাগ বড্ড অস্বস্তিতে ফেলে, সেক্ষেত্রে যদি ভিটামিন E অয়েল খুব ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর নরম ও ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

৮ )ভ্রু ঘন কালো কুচকুচে করে – ভ্রু কালো করতে সাহায্য করে ভিটামিন E অয়েল। ভিটামিন ই অয়েল এর সঙ্গে ক্যাস্টর অয়েল খুব ভালো করে মিশিয়ে যদি ভ্রুতে ভালো করে লাগিয়ে রাতে শুয়ে পড়তে পারেন, তাহলে দেখবেন আপনার ভ্রু র চুল কত কালো হয়ে গেছে।

৯)চুল ও সুন্দর করে – চুল সুন্দর হতে সাহায্য করে ভিটামিন E অয়েল ভিটামিন Eঅয়েল এর সঙ্গে নারকেল তেল খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে তারপরে কিছুক্ষণ পরে শ্যাম্পু করে ফেলুন সপ্তাহে দুদিন এটি করলে দেখবেন, চুলের সমস্তরকম সমস্যার সমাধান হয়ে গেছে।

Skin And Hair Care Tips: ভিটামিন E ক্যাপসুলের সঠিক ব্যবহার, দেখে নিন
ছবি প্রতীকী

১০) ত্বককে ফর্সা করতে সাহায্য করে – ত্বক ফর্সা করতে সাহায্য করে ভিটামিন E অয়েল। ভিটামিন ই অয়েল এর সঙ্গে গোলাপ জল খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে, গলায়, পিঠে লাগিয়ে রাতে শুয়ে পড়ুন,সকালে ঘুম থেকে উঠে দেখবেন, আপনার ত্বক একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া নিন। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই পরামর্শ করুন।

Skin And Hair Care Tips: ভিটামিন E ক্যাপসুলের সঠিক ব্যবহার, দেখে নিন

For more updates, Breaking News and live News updates, like us on Facebook page or Follow us on Twitter and Instagram. Read more Latest News on AOB News.in

আমাদের নিউজ পোর্টলটি Google News এ পেতে হলে এখানে ক্লিক করুন ৷ Click here

এইরকম আরো খবর সবার আগে পেতে নীচে থাকা টেলিগ্রাম লিংকটিকে ক্লিক করে,আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন।click here

যদি আমাদের পোর্টালের খবর গুলি সঠিক ও গুরুত্বপূর্ণ মনে হয়, তাহলে নিচে থাকা যেকোন শেয়ার বোতাম চেপে অন্যের জন্য উপকারী হতে পারেন ৷

 

 

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন