A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Thursday, 16, May, 2024

পুুনাওয়ালা দেখা করেছেন অমিত শাহের সাথে,বলেছেন কোভোভ্যাক্স ভ্যাকসিন অক্টোবরের মধ্যে চালু হতে পারে ৷

  • কোভিড -১৯ ভ্যাকসিন ইন্ডিয়া:
    সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার প্রধান নির্বাহী আদার পুুনাওয়ালা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সংসদে সাক্ষাৎ করেন এবং উভয়ের মধ্যে 30মিনিট বৈঠক হয়

নতুনদিল্লি: সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার প্রধান নির্বাহী আধার পুুনাওয়ালা শুক্রবার বলেছিলেন যে,তিনি আশাবাদী যে ভারতে তার কোম্পানি কর্তৃক তৈরি করা আরেকটি কোভিড -১৯ ভ্যাকসিন কোভোভ্যাক্স অক্টোবরে প্রাপ্তবয়স্কদের এবং শিশুদের জন্য ২০২২ সালের প্রথম ত্রৈমাসিকে চালু করা হবে।
তিনি সিরাম ইনস্টিটিউটকে প্রদত্ত সকল সহায়তার জন্য সরকারকে ধন্যবাদ জানান এবং বলেন, কোম্পানি সবসময় চাহিদা মেটাতে তার কোভিশিল্ড উৎপাদন ক্ষমতা বাড়ানোর চেষ্টা করছে।

পুনাওয়ালা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করেন এবং উভয়ের মধ্যে 30 মিনিট ধরে বৈঠক চলে । ” সরকার আমাদের সাহায্য করছে এবং আমরা কোন আর্থিক সংকটের মুখোমুখি হচ্ছি না। আমরা সকল সহযোগিতা ও সহায়তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাই,” Mr. পুনাওয়ালা তার বৈঠকের পর সংবাদ সংস্থা পিটিআইকে একথা বলেন। বাচ্চাদের টিকা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “শিশুদের জন্য কোভোভ্যাক্স ভ্যাকসিন আগামী বছরের প্রথম প্রান্তিকে সম্ভবত জানুয়ারি-ফেব্রুয়ারিতে চালু করা হবে ।”

মিস্টার পুনাওয়ালা বলেন, তিনি আশাবাদী যে ডিসিজিআই অনুমোদনের উপর নির্ভর করে প্রাপ্তবয়স্কদের জন্য অক্টোবর মাসে কোভোভ্যাক্স চালু করা হবে। এটিও একটি দুই ডোজ ভ্যাকসিন হবে এবং দাম চালু হওয়ার সময় সিদ্ধান্ত নেওয়া হবে।

কোভিশিল্ডের উৎপাদন ক্ষমতা সম্পর্কে, অক্সফোর্ড এবং অ্যাস্ট্রাজেনেকার সাথে একটি লাইসেন্সিং চুক্তির অধীনে ভারতে সিরাম দ্বারা ভ্যাকসিন তৈরি এবং সরবরাহ করা হচ্ছে, তিনি বলেন, বর্তমান ক্ষমতা প্রতি মাসে 130 মিলিয়ন ডোজ এবং এটিকে আরও বাড়ানোর চেষ্টা করা হবে ৷এর আগের দিন Mr. পুনাওয়ালা স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্দাবিয়ারের সঙ্গেও দেখা করেছিলেন।

মন্ত্রী টুইট করেছেন যে,Mr. পুনাওয়ালার সাথে কোভিশিল্ড ভ্যাকসিন সরবরাহের বিষয়ে তার একটি ফলপ্রসূ আলোচনা হয়েছে। “আমি কোভিড -১৯ প্রশমনে তাদের ভূমিকার প্রশংসা করেছি এবং ভ্যাকসিন উৎপাদন বাড়ানোর জন্য সরকারী সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছি,”Mr. মান্দাবিয়া একথা বলেন।
গত মাসে, ভারতের কেন্দ্রীয় Authority ঔষধ কর্তৃপক্ষের একটি বিশেষজ্ঞ প্যানেল সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (SII) কে ২ থেকে ১৭ বছর বয়সী শিশুদের উপর কিছু শর্তের সাথে কোভোভ্যাক্সের ২/৩ পর্যায়ের ট্রায়াল পরিচালনার অনুমতি দেওয়ার সুপারিশ করেছিল, সরকারী সূত্র আগে বলেছিল ।
শিরোনাম বাদে নিউজ সূত্র ৷

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন