A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Tuesday, 31, January, 2023

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার,see right now

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷

ভারতের 10 জন সবচেয়ে সুন্দরী মহিলা IAS এবং IPS অফিসার, যারা কাজের পাশাপাশি তেজ ও বুদ্ধিমতী ৷

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷

ভারতের 10টি সবচেয়ে সুন্দরী মহিলা IAS এবং IPS অফিসার ৷ অনেক লোক দেশের সরকারী পদে কাজ করার ইচ্ছা এবং স্বপ্ন দেখতে পারে। প্রত্যেকেরই এর জন্য বিভিন্ন কারণ রয়েছে। ভারতের 10 সবচেয়ে সুন্দরী মহিলা IAS এবং IPS অফিসার, যারা সৌন্দর্যের সাথে তাদের কাজেও উজ্জ্বল ৷

কেউ সমাজের উন্নতির জন্য এই পদগুলি পেতে চান, কেউ পদমর্যাদা এবং ভাল বেতনের কারণে এই পদগুলি পান । তাই কারণ যাই হোক না কেন,IPS,IAS,IFS -এর মতো সরকারি পদে নিয়োগ পেতে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। কয়েক ধাপে পরীক্ষা দিতে হবে এবং তারপরে ইন্টারভিউ পর্বের মধ্য দিয়ে যেতে হবে।

সারাদেশের সরকারি পদে দিনরাত পরিশ্রমের পরও এই পদে অল্প কয়েকজনকে নিয়োগ দেওয়া সম্ভব হয়। একজন যুবক বা মহিলা আইপিএস বা আইএএস হওয়ার জন্য অনেক বছর ধরে কঠোর পরিশ্রম করেন। একটি উন্নত ভবিষ্যতের আশায়, বিদ্যমান পদে চ্যালেঞ্জিং কাজ করার কারণ হল বেশিরভাগ মানুষ তাদের স্বাস্থ্য এবং স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন । এবং ব্যক্তিত্বের দিকে মনোযোগ দিতে পারে না।

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷

আজ আমরা আপনাদেরকে IAS, IPS ইত্যাদি হিসাবে দেশে দায়িত্বরত কিছু অফিসারের কথা বলতে যাচ্ছি, যারা তাদের দায়িত্ব ভালভাবে পালন করছেন এবং খুব সুন্দরীও বটে । তারা মডেলিংয়ে তাদের ক্যারিয়ার গড়তে পারতেন কিন্তু তারা দেশ সেবা করার সিদ্ধান্ত নিয়েছিলেন

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷
10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷

1- স্মিতা সবরওয়াল

স্মিতা সবরওয়াল একজন আইএএস অফিসার। তিনি 1977 সালে পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে জন্মগ্রহণ করেন। স্মিতা সবরওয়াল 2001 সালে আইএএস অফিসার হিসাবে নির্বাচিত হন। স্মিতা ‘জনগণের অধিকারী’ নারী হিসেবে পরিচিত ৷ এই উপাধিতে সম্মানিত হওয়া গর্বের বিষয়। স্মিতাই হলেন প্রথম মহিলা অফিসার যাকে মুখ্যমন্ত্রীর দফতরে নিয়োগ দেওয়া হয়েছে ।

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷
ছবি IAS রিজু বাফনা

2- রিজু বাফনা

সৌন্দর্যের দিক থেকে রিজু বাফানাও কম নয়। রিজু 2014 ব্যাচের একজন IAS অফিসার, যিনি UPSC সিভিল সার্ভিস পরীক্ষায় 77 তম স্থান অর্জন করেছেন। আইএএস অফিসার হওয়ার আগে তিনি কেমব্রিজ ইকোনমিক পলিসি অ্যাসোসিয়েটেও কাজ করেছেন। বর্তমানে, তিনি ভোপাল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনে অতিরিক্ত কমিশনার পদে রয়েছেন ।

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷
ছবি IAS স্তুতি চরণ

3- স্তুতি চরণ

প্রশংসা মঞ্চ যোধপুর থেকে মহিলা আইপিএস স্তুতি চরণ দেশের অন্যতম সুন্দরী মহিলা আইপিএস অফিসার। 2012 সালে UPSC পরীক্ষায় উত্তীর্ণ হন স্তুতি। পরীক্ষায় তৃতীয় স্থান অধিকার করেন। এটি তার তীক্ষ্ণ মনের পাশাপাশি তার সৌন্দর্যের জন্য খুব বিখ্যাত।

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷
ছবি IPS নভজ্যোত সিমি

4- নভজ্যোত সিমি

নভজ্যোত সিমি তার কাজের পাশাপাশি তার সৌন্দর্যের জন্যও বিখ্যাত। মূলত পাঞ্জাবের গুরুদাসপুরের বাসিন্দা নভজোত বিহার ক্যাডারের আইপিএস অফিসারঊ । তিনি 2017 সালে সফল হন। আপনাদেরকে বলি যে সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট সুপরিচিত রয়েছেন তিনি ৷ ইনস্টাগ্রামেও সক্রিয় এবং খুব জনপ্রিয়। 1 মিলিয়নেরও বেশি মানুষ তাকে ইনস্টাগ্রামে অনুসরণ করে।

দেশের 10 জন সুন্দরী ও বুদ্ধিমতী IAS, ও IPS মহিলা অফিসার
ছবি IPS মীরা বোরওয়াঙ্কর

5- মীরা বোরওয়াঙ্কর

মীরা চাদা বোরওয়াঙ্কর “লেডি সুপারকপ” নামেও পরিচিত। তিনি মহারাষ্ট্র ক্যাডারের প্রথম মহিলা আইপিএস অফিসার হয়েছিলেন । তিনি মাফিয়া গ্যাংস্টার দাউদ ইব্রাহিম এবং ছোট রাজনের গ্যাংয়ের সদস্যদের গ্রেপ্তার করে শিরোনাম করেছিলেন। তিনি 1994 সালে জলগাঁওয়ে একটি যৌন কেলেঙ্কারিও প্রকাশ করেছিলেন ।

দেশের 10 জন সুন্দরী ও বুদ্ধিমতী IAS, ও IPS মহিলা অফিসার ৷
ছবি IAS রওশন জ্যাকব

6- রওশন জ্যাকব

রোশান জ্যাক কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে জন্মগ্রহণ করেন ৷ রোশন জ্যাকব 2004 ব্যাচের উত্তরপ্রদেশ ক্যাডারের একজন IAS অফিসার। বর্তমানে তিনি UP গোন্ডা জেলার জেলা ম্যাজিস্ট্রেট। দেশের সবচেয়ে সুন্দরী মহিলা IAS অফিসারদের মধ্যে রোশনও রয়েছেন। আসুন আমরা আপনাকে বলি যে করোনার দ্বিতীয় তরঙ্গের সময়, লখনউয়ের দায়িত্ব নিয়েছিলেন মহিলা আইএএস অফিসার রোশন জ্যাকব, কারণ সেই সময়ে রাজধানীর জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক প্রকাশ কোভিড-এ আক্রান্ত ছিলেন।

দেশের 10 জন সুন্দরী ও বুদ্ধিমতী IAS, ও IPS মহিলা অফিসার ৷
ছবি IAS টিনা ডাবি

7- টিনা ডাবি

দেশের সবচেয়ে জনপ্রিয় আইএএস অফিসার টিনা ডাবি, তার সৌন্দর্যের লাখো ভক্ত রয়েছে। সোশ্যাল মিডিয়ায় তার লক্ষ লক্ষ ফলোয়ার রয়েছে। টিনা ডাবি 22 বছর বয়সে 2015 সালে সিভিল সার্ভিস পরীক্ষায় শীর্ষে ছিলেন। আইএএস পরীক্ষায় শীর্ষস্থানীয় হওয়ার পরে, তিনি সারা দেশের মেয়েদের কাছে রোল মডেল হয়েছিলেন। বর্তমানে তিনি অর্থ বিভাগে যুগ্ম সচিব হিসেবে কর্মরত আছেন ।

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷
ছবি IPS মেরিন জোসেফ

8- মেরিন জোসেফ

আমরা যদি সুন্দরী IAS এবং IPS অফিসারদের কথা বলি,তবে মেরিন জোসেফের নাম অনিবার্য। আসুন আমরা আপনাকে বলি যে কেরালার আইপিএস মেরিন জোসেফ তার কৃতিত্ব এবং ব্যক্তিত্বের জন্য ব্যাপকভাবে আলোচিত। তিনি 25 বছর বয়সে UPSC পরীক্ষায় উত্তীর্ণ হন ৷ এটি ছিল তার প্রথম প্রচেষ্টা । 2012 সালে, তিনি UPSC পরীক্ষায় 188 তম স্থান অর্জন করেছিলেন । মেরিন, যিনি কেরালার এর্নাকুলামে জন্মগ্রহণ করেছিলেন, তখন শিরোনাম হয়েছিলেন যখন তিনি সৌদি আরব থেকে একজন ধর্ষণের অভিযুক্তকে গ্রেপ্তার করেছিলেন যিনি একটি 13 বছর বয়সী মেয়েকে নৃশংস করেছিলেন। এর জন্য প্রশংসিত হন এই আইপিএস অফিসার।

10 জন সুন্দরী বুদ্ধিমতী মহিলা IAS ও IPS অফিসার ৷

For more updates, Breaking News and live News updates, like us on Facebook page or Follow us on Twitter and Instagram. Read more Latest News on AOB Newsin

আমাদের নিউজ পোর্টলটি Google News এ পেতে হলে এখানে ক্লিক করুন ৷ Click here

এইরকম আরো খবর সবার আগে পেতে নীচে থাকা টেলিগ্রাম লিংকটিকে ক্লিক করে,আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন ৷ Click here

যদি আমাদের পোর্টালের খবর গুলি সঠিক ও গুরুত্বপূর্ণ মনে হয়, তাহলে নিচে থাকা যেকোন শেয়ার বোতাম চেপে অন্যের জন্য উপকারী হতে পারেন ৷

 

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন