A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্ click right now ৷

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্ click right now ৷

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্ click right now ৷

Google Adsense কি ? আপনারা অনেকেই নিশ্চয়ই এই নাম শুনেছেন । আমরা যখন ব্লগিং বা অন্য কোন অনলাইন কাজ করি, তখন বেশিরভাগ মানুষেরই এই উদ্দেশ্য থাকে যে কিভাবে টাকা আয় করা যায় । যদি সামান্য কিছু নলেজ থাকে তাহলে অনলাইনে অর্থ উপার্জন করা বড় কথা নয় । সবাই ইন্টারনেট থেকে অর্থ উপার্জন করতে পারে, তবে এর জন্য আপনাকে অনেক পরিশ্রমী হতে হবে ।

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্
Google Adsense

এমনটিও নয় যে, ইন্টারনেট সেট আপ করে ব্লগ বা ওয়েবসাইট তৈরি করলেই আপনার আয় শুরু হবে । পরিশ্রম ছাড়া কেউ কিছুই পায়নি বা পাবেও না । আপনাকে সবসময় আপনার কাজের প্রতি সিরিয়াস থাকতে হবে ।

ব্লগ তৈরি করার পর সেখান থেকে টাকা আসে না । এর জন্য আপনাকে আপনার ব্লগ প্রস্তুত করতে হবে । শস্য রোপণ করে আমরা যেমন টাকা আয় করি না, সেজন্য বিক্রি করতে হয় । তাই একইভাবে আপনার ব্লগেও বিজ্ঞাপন দিতে হবে । আপনি আপনার ব্লগে যে বিজ্ঞাপনই রাখুন না কেন, তিনি আপনাকে এর জন্য অর্থ দেবেন ।

অ্যাডসেন্সও এক ধরনের বিজ্ঞাপন কোম্পানি ৷ যার মাধ্যমে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন । তার সম্পর্কে বিস্তারিত জানা যাক । এখান থেকে অ্যাডসেন্স অনুমোদন ট্রিক পড়তে হবে ।

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্ click right now ৷
Blogging Tips

গুগল অ্যাডসেন্স কি ?

Google AdSense হল একটি পরিষেবা যা ওয়েবমাস্টারদের তাদের সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করতে দেয় । Google বিজ্ঞাপন প্রদান করে এবং ওয়েবমাস্টারদের অর্থ প্রদান করে, যখন তাদের সাইটের কোনো দর্শক কোনো বিজ্ঞাপনে ক্লিক করে ।

Google Adsense হল একটি বিজ্ঞাপনী নেটওয়ার্ক, যার অর্থ হল এটি বিজ্ঞাপনদাতাদের তাদের নেটওয়ার্কের অন্যান্য সাইটে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ প্রদান করে । যখন কেউ এই অংশীদার সাইটগুলির একটিতে যান এবং এই বিজ্ঞাপনগুলির একটিতে ক্লিক করেন, তখন বিজ্ঞাপনদাতা ক্লিকের জন্য Google-কে অর্থ প্রদান করে ৷ Google তখন সেই অর্থের একটি অংশ সেই ওয়েবমাস্টারকে প্রদান করে যিনি বিজ্ঞাপনটি রেখেছেন ।

 

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্ click right now ৷

Impression : আপনার বিজ্ঞাপনগুলি প্রতিদিন কতবার দেখা হয়,সেই অনুযায়ী এটি অর্থ প্রদান করে। আপনি অনুমান করতে পারেন যে,এটি প্রতি 1000 ভিউ এর জন্য $1( এক ডলার ) দেয় ।

Click: এটা নির্ভর করে আপনার বিজ্ঞাপনে কতগুলো ক্লিক ।

একবার আপনার অ্যাকাউন্ট অ্যাডসেন্সে অনুমোদিত হয়ে গেলে, আপনি আপনার অনুযায়ী বিজ্ঞাপনগুলি দেখতে পারেন এবং এটি আপনার ব্লগে কোথায় প্রদর্শিত হবে তাও সিদ্ধান্ত নিতে পারেন । ভিজিটররা যখন আপনার ব্লগে আসবে এবং বিজ্ঞাপন দেখবে এবং তাতে ক্লিক করবে, তখন আপনার আয় বাড়বে । একবার এটি $100 হলে ( একশত ডলার ), আপনি চেকের মাধ্যমে বা সরাসরি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারেন ।

Free website কিভাবে তৈরি করবেন ?
Blog কিভাবে তৈরি করবেন ?

শুধু ব্লগ কিংবা ওয়েবসাইটে নয়, এটি অর্থাৎ Adsense ইউটিউবেও কাজ করে । লোকেরা বেশিরভাগই কিছু পড়ার চেয়ে ভাল ভিডিও দেখতে পছন্দ করে এবং সম্ভবত সেই কারণেই YouTube বিশ্বের তৃতীয় সেরা ওয়েবসাইট । আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে, ইউটিউবে ভিডিও দেখার সময় আপনি কিছু বিজ্ঞাপন দেখতে পান, এগুলো গুগল অ্যাডসেন্সের বিজ্ঞাপন ছাড়া আর কিছুই নয় ।

যদি আপনার ব্লগে কোন ভিজিটর না থাকে, তাহলে অ্যাডসেন্স বিজ্ঞাপন দিয়ে কোন লাভ নেই । এমন নয় যে, অ্যাডসেন্স কম ভিজিটর অনুমোদন করে না ৷ এটি এমন একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক যে, আপনি প্রতিদিনের যেকোন সংখ্যক দর্শককে অনুমোদন করতে পারেন । যে কারণে এটি ব্লগিং জগতে খুবই জনপ্রিয় ।

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্ click right now ৷
Google Adsense

 

Google Adsense কিভাবে কাজ করে ?

যারা তাদের সাইটে বিজ্ঞাপন রাখে তাদের প্রকাশক বলা হয় এবং যাদের বিজ্ঞাপন আমরা দেখি তারা বিজ্ঞাপনদাতা । ধরুন ভোডাফোন কোম্পানি আপনার ব্লগে বিজ্ঞাপন দেখাচ্ছে, তার মানে এটি একটি বিজ্ঞাপনদাতা ।

আপনি যদি আপনার সাইটে কোন কোম্পানির বিজ্ঞাপন দেখাতে চান, তাহলে সেই কোম্পানির সাথে সরাসরি কথা বলা সম্ভব নয় । এমন অবস্থায় কয়টি কোম্পানির সঙ্গে কথা বলবেন ? এজন্য গুগল অ্যাডওয়ার্ড নামে একটি পণ্য শুরু করেছে ।

এর মাধ্যমে, একটি বড় কোম্পানি বা যারা তাদের পণ্য বা কোম্পানিকে বিশ্বে প্রচার করতে চান তারা এর মাধ্যমে নিবন্ধন করতে পারেন এবং তাদের বিজ্ঞাপন যোগ করতে পারেন ।

Blogger বনাম WordPress ব্লগিং করার জন্য কোনটি সবচেয়ে ভাল ?

সব কোম্পানি বা পণ্যের কীওয়ার্ড আছে । কীওয়ার্ড হল সেইগুলি যা দ্বারা লোকেরা গুগলে অনুসন্ধান করে । যদি আপনার ওয়েবসাইটে একটি পণ্যের একটি কীওয়ার্ড থাকে, তাহলে আপনার ওয়েবসাইট একই কীওয়ার্ড সম্পর্কিত বিজ্ঞাপন দেখাবে । যখন Google-এর রোবটগুলি আপনার ব্লগে যায় এবং আপনার ওয়েবসাইটে একটি কীওয়ার্ড শনাক্ত করে, তখন তারা এটিকে AdWords এর সাথে মেলে এবং তাদের পণ্যগুলিতে একই বিজ্ঞাপন দেখায় ৷

 

আপনি যদি আপনার ব্লগে স্মার্টফোন নিয়ে লিখে থাকেন, তাহলে আপনার ব্লগে স্মার্টফোন সম্পর্কিত বিজ্ঞাপন আসবে । এই সমস্ত বিজ্ঞাপনগুলি সেই সমস্ত সংস্থাগুলির অন্তর্গত যারা তাদের থেকে আসল কীওয়ার্ডগুলি তাদের পণ্যগুলিতে গুগল বিজ্ঞাপনে রেখেছে । এবং যখনই আমরা আমাদের পোস্টে তাদের কীওয়ার্ড ব্যবহার করি, আমরা তাদের নিজস্ব বিজ্ঞাপন দেখি ।

Google Adsense কী এবং এটি কীভাবে কাজ করে ? 15টি প্রয়োজনীয় টিপস্ click right now ৷
Blogging or Vlogging

আরেকটি হল আগ্রহ-ভিত্তিক বিজ্ঞাপন । আপনি যখন কোনও ই-কমার্স বা কোনও পণ্যের ওয়েবসাইট ভিজিট করেন, তখন সমস্ত ইতিহাস এবং ডেটা আপনার ব্রাউজারে সংরক্ষিত হয় । আপনি যখন আবার একটি ব্লগ বা ওয়েবসাইটে যান যেখানে AdSense বিজ্ঞাপন রয়েছে, তখন এটি আপনার ব্রাউজারের ডেটা অ্যাক্সেস করে এবং আপনার সর্বশেষ পরিদর্শন করা পৃষ্ঠা অনুযায়ী বিজ্ঞাপন দেখায় ।

আপনি আজ কি শিখলেন ?

Google Adsense বিশ্বাস করে যে,আপনি যদি এটিতে আগ্রহী হন তবে এটি আপনাকে সম্পর্কিত বিজ্ঞাপনগুলি দেখায় । ধরুন আপনি এইমাত্র Flipkart-এর ওয়েবসাইট পরিদর্শন করেছেন এবং এতে একটি মোবাইল ফোন আছে, তাহলে আপনার পরবর্তী AdSense হবে Flipkart বা মোবাইল সম্পর্কিত ।

এটি ছিল গুগল অ্যাডসেন্স কী এবং এটি কীভাবে কাজ করে তার সাথে সম্পর্কিত কিছু তথ্য । আপনি যদি এই সম্পর্কে আরও জানতে চান তবে নীচে মন্তব্য করতে ভুলবেন না । এবং পরবর্তীতে কি বিষয়ে জানতে আগ্রহী তা অবশ্যই জানাবেন ৷

 

For more updates, Breaking News and live News updates, like us on Facebook page or Follow us on Twitter and Instagram. Read more Latest News on AOB News.in

এইরকম আরো খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন।

Click here

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন