A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Sunday, 27, November, 2022

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন? update 2022?

What is backlink ? How to making high quality backlink ? ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?

আপনি কি জানতে চান ব্যাকলিংক কি এবং ব্যাকলিংকে কিভাবে বানাতে হয় ?

আপনি যদি একজন ব্লগার বা ওয়েবসাইটের মালিক হন তবে আপনাকে অবশ্যই ব্যাকলিংক সম্পর্কে সচেতন হতে হবে। কিন্তু আপনি যদি জানেন না ব্যাকলিংক কি এবং কিভাবে উচ্চ মানের ব্যাকলিংক তৈরি করা যায়, তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য খুবই উপকারী হতে চলেছে।

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?
AOB News

ব্যাকলিংক কি এবং ব্যাকলিংক কিভাবে বানায়,এ নিয়ে অনেকের মনেই সংশয় রয়েছে। ব্লগাররা তাদের ব্লগকে সফল করার জন্য প্রতিদিন নতুন কিছু শিখতে থাকে, যাতে তারা তাদের ব্লগ পরিবর্তন করে তাদের ব্লগকে ভাল র‌্যাঙ্ক করে তুলতে পারে। আপনি যদি ব্যাকলিংকটি সঠিকভাবে বুঝে থাকেন, তাহলে আপনাকে আপনার ব্লগ চালাতে কোনো ধরনের সমস্যায় পড়তে হবে না।

আপনার ব্লগ search result এ আনার অনেক উপায় আছে ৷তার মধ্যে একটি হল SEO পদ্ধতি, যা ব্যবহার করে ব্লগে আপনি সারা বিশ্বের মানুষের সাথে আপনার জ্ঞান শেয়ার করতে পারেন। এই এসইওতে ব্যাকলিংক আবশ্যক।

যারা আগে থেকেই ব্লগিং এর ক্ষেত্রে আছেন তারা ব্যাকলিংক সম্পর্কে জানেন এবং যারা এই ক্ষেত্রে নতুন এবং তাদের নতুন ব্লগ শুরু করছেন, তাদের জন্য এটি সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য আজ আমি আপনাদের ব্যাকলিংক সম্পর্কে বলতে যাচ্ছি, ব্যাকলিংক কি, কিভাবে তৈরি করা যায় এবং এগুলো কত প্রকার? যা আপনার ব্লগকে গুগলে উচ্চ র‌্যাঙ্ক করতে সাহায্য করবে।

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?

  • ব্যাকলিংক কী – SEO-তে ব্যাকলিংক এর ভূমিকা কী?
    সুচিপত্র
  • ব্যাকলিংক কী – SEO-তে ব্যাকলিংক কী?
  • ব্যাকলিংক কি এবং কিভাবে তৈরি করতে হয় ?
  • ব্যাকলিংক কি কি – বাংলায় ব্যাকলিংকের প্রকারভেদ
  • 1. DoFollow ব্যাকলিংক:-
  • কোথায় Dofollow ব্যাকলিংক ব্যবহার করবেন
  • Dofollow ব্যাকলিংকের সুবিধা – Dofollow ব্যাকলিংকের সুবিধা ৷
  • 2. NoFollow ব্যাকলিংক:-
  • যেখানে Nofollow ব্যাকলিংক ব্যবহার করবেন
  • Nofollow ব্যাকলিংকের সুবিধা – Nofollow ব্যাকলিংকের সুবিধা

কিভাবে আপনার ব্লগের জন্য ব্যাকলিংক তৈরি করবেন?

ব্যাকলিংকের সংজ্ঞা কি?

কোন ধরনের ব্যাকলিংক সবচেয়ে কম গুরুত্বপূর্ণ?
ব্যাকলিংক কি আজও কাজ করে?
দিনে কতগুলি ব্যাকলিংক তৈরি করা নিরাপদ বলে মনে করা হয়?
একটি ব্যাকলিংক বিষাক্ত করে তোলে এমন কিছু কি?
একটি ব্লগ র‌্যাঙ্ক করার জন্য ব্যাকলিংক কি প্রয়োজনীয়?
কিভাবে ব্যাকলিংক প্রদর্শিত হবে?

একটি নিবন্ধ ব্যাকলিংক ছাড়া র‌্যাঙ্ক করা যেতে পারে?

ব্যাকলিংক হল একটি লিঙ্ক যা অন্য ওয়েবসাইট থেকে আপনার ওয়েবসাইটে যাওয়ার পথ তৈরি করে। যখন একটি ওয়েব পেজের লিঙ্ক অন্য ওয়েব পেজের লিঙ্কের সাথে লিঙ্ক করা হয় তখন তাকে ব্যাকলিংক বলে। সহজ কথায়, যখন কোন ওয়েবসাইটের মালিক তার ওয়েব পেজে আপনার ওয়েব পেজের লিঙ্ক যোগ করেন, তখন একে আমরা ব্যাকলিংক বলি।

ব্যাকলিংক কি এবং কিভাবে তৈরি করতে হয়
একটি উদাহরণ দিয়ে আমাকে বুঝতে দিন। ধরুন বলে রাখি এমন একটি ওয়েবসাইট আছে যেখানে অনেক ভিজিটর তার আর্টিকেল পড়তে আসে এবং যদি সেই ওয়েবসাইট বা আর্টিকেলে আপনার ওয়েবসাইটের পোস্টের লিঙ্ক দেওয়া থাকে, তাহলে সেই ওয়েবসাইটে আগত ভিজিটররা আপনার সাইটের লিঙ্কে ক্লিক করতে পারেন। সেখানে সে আপনার ওয়েবসাইটেও আসতে পারেন।

এটির মাধ্যমে, আপনার সাইটে প্রতিদিন ভিজিটর বাড়তে শুরু করবে এবং আপনার ওয়েবসাইট সার্চ ইঞ্জিনে ভাল র‌্যাঙ্কিং শুরু করবে। এটাকেই আমরা ব্যাকলিংক বলি। এখন নিশ্চয়ই বুঝতে পেরেছেন ব্যাকলিংক কি। ব্যাকলিংক সম্পর্কিত কিছু টার্ম আছে, যেগুলো সম্পর্কে আপনাকে জানতে হবে, তবেই আপনি তা ভালোভাবে বুঝতে পারবেন এবং আপনার ব্লগে ব্যবহার করতে পারবেন। তাহলে চলুন জেনে নিই সেই শর্তগুলো সম্পর্কে:-

1) লিঙ্ক জুস:
যখন একটি ওয়েব পেজের লিঙ্কটি আপনার ওয়েবসাইটের যেকোনো একটি নিবন্ধের সাথে বা আপনার হোমপেজে লিঙ্ক করা হয়, তখন লিঙ্কটি সেখান থেকে প্রবাহিত হয়ে আপনার ওয়েবসাইটে পৌঁছায়, আমরা তাকে লিঙ্ক জুস বলি। এই লিঙ্ক জুস আপনার নিবন্ধকে র‌্যাঙ্ক করতে সাহায্য করে এবং এটি আপনার ডোমেন অথরিটিকে(DA) উন্নত করে।

2) নিম্ন মানের লিঙ্ক:
নিম্ন মানের লিঙ্কগুলি হল সেই সমস্ত লিঙ্ক যা আপনার ওয়েবসাইটে কোন ভুল সাইট,স্প্যাম সাইট বা পর্ন সাইট থেকে আসছে। এই ধরনের লিঙ্কগুলি শুধুমাত্র আপনার ওয়েবসাইটের ক্ষতি করতে পারে, তাই আপনি যখনই আপনার ব্লগে ব্যাকলিংক ব্যবহার করছেন, মনে রাখবেন যে আপনার ব্লগের লিঙ্কটি একটি উচ্চ মানের লিঙ্কের সাথে লিঙ্ক করা উচিত।

3) উচ্চ মানের লিঙ্ক:
উচ্চ মানের ব্যাকলিঙ্কগুলি মানসম্পন্ন ওয়েবসাইট থেকে আসে। মানসম্পন্ন ওয়েবসাইটগুলি হল সেইগুলি যা জনপ্রিয় এবং যার মান গুগলে বেশি থাকে। যদি আপনার ওয়েবসাইটটিও মানসম্পন্ন ওয়েবসাইট থেকে ব্যাকলিংক পায়, তাহলে আপনার ওয়েবসাইট সার্চ ইঞ্জিনে একটি উচ্চ র‌্যাঙ্কিং পাবে।

মানসম্পন্ন ব্যাকলিংকের ক্ষেত্রে, আপনাকে একটি জিনিসের যত্ন নিতে হবে যে আপনি অনুমোদিত এবং প্রাসঙ্গিক সাইটগুলি থেকে ব্যাকলিংক পান। এর মানে হল যে,আপনার ব্লগ যেই নিশে(Subject) তৈরি করা হোক না কেন, আপনি একই আর্টিকেল সম্পর্কিত অন্যান্য ব্লগের সাথে ব্যাকলিংক বিনিময় করতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনার ব্লগ যদি প্রযুক্তির উপর হয়, তবে আপনাকে প্রযুক্তি সম্পর্কিত অন্য ব্লগ থেকে একটি ব্যাকলিংক পেতে হবে এবং আপনি যদি ফ্যাশন সম্পর্কিত অন্য ব্লগের লিঙ্ক তৈরি করেন তবে আপনি এটি থেকে কোনও সুবিধা পাবেন না।

4) অভ্যন্তরীণ লিঙ্ক:
এই লিঙ্কগুলি আপনার ওয়েবসাইটের এক পৃষ্ঠা থেকে অন্য পৃষ্ঠায় যায়। আমরা এটিকে অভ্যন্তরীণ লিঙ্ক বলি ৷ উদাহরণস্বরূপ, ধরুন আপনার ওয়েবসাইটের একটি নিবন্ধ-গুগলের পৃষ্ঠায় খুব ভাল র‌্যাঙ্ক করছে এবং আপনি গুগলে আপনার অন্য নিবন্ধটিকে একইভাবে র‌্যাঙ্ক করতে চান, তাহলে আপনি এই দুটি নিবন্ধকে একে অপরের সাথে লিঙ্ক করতে পারেন।

এখন নিশ্চয়ই বুঝতে পেরেছেন ব্যাকলিংক কি এবং এর সাথে সম্পর্কিত শর্তাবলী কি কি। এখন আমরা জানবো ব্যাকলিংক কত প্রকার।

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?

ব্যাকলিংক কি কি – বাংলায় ব্যাকলিংকের প্রকারভেদ:
ব্যাকলিংক প্রধানত দুই ধরনের হয়, একটি হল ডু ফলো ব্যাকলিংক এবং অন্যটি নো ফলো ব্যাকলিংক।

1. DoFollow ব্যাকলিংক

ডু-ফলো ব্যাকলিংক লিংক জুস পাস করতে সাহায্য করে, যা এক ওয়েবসাইট থেকে অন্য ওয়েবসাইটে যাওয়ার পথ দেয় এবং একটি লিঙ্ক তৈরি করে,একে ডু-ফলো লিঙ্ক বলে। ডিফল্টরূপে, আপনি অন্যান্য ওয়েবসাইট বা ব্লগ পোস্টে যে সমস্ত লিঙ্কগুলি দেন তা সবই ডু-ফলো ব্যাকলিংক।

DoFollow লিঙ্কগুলি সার্চ ইঞ্জিনে আপনার সাইটের র‌্যাঙ্কিং বাড়াতে অনেক সাহায্য করে এবং এটি আপনার ব্লগের জন্য খুবই উপকারী হতে পারে। Dofollow ব্যাকলিংকে কোনো ধরনের অ্যাট্রিবিউট ব্যবহার করা হয় না, এর কোডটি এরকম।
<a href=”yourwebsite.com”>লিঙ্ক টেক্সট</a>

বা

<a href=”https://www.aobnews.in/”>লিঙ্ক টেক্সট</a>

Dofollow ব্যাকলিংক আমাদের ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিনে ভালো র‍্যাঙ্ক পেতে অনেক সাহায্য করে। Dofollow ব্যাকলিংক SEO এর জন্য খুবই গুরুত্বপূর্ণ। যদি কোনো ওয়েবসাইটে ডু ফলো ব্যাকলিংক না থাকে, তাহলে গুগল সেই ওয়েবসাইটটিকে খুব কম র‍্যাঙ্ক করে ।

কোথায় Dofollow ব্যাকলিংক ব্যবহার করবেন
আমি উপরে উল্লেখ করেছি, Dofollow ব্যাকলিংক আমাদের ওয়েবসাইটের SEO এর জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই এটি বিশেষ স্থানেও ব্যবহৃত হয়। উচ্চ কর্তৃপক্ষের ওয়েবসাইট অথবা ব্লগে,আপনি মন্তব্যের স্থানে Dofollow লিঙ্ক তৈরি করতে পারেন। এটি আপনার ওয়েবসাইট র‌্যাঙ্ক পেতে অনেক সাহায্য করবে।

আপনি আপনার সম্পর্কিত ওয়েবসাইটের গেস্ট পোস্ট লিখে এতে Dofollow ব্যাকলিংক তৈরি করতে পারেন। এর মাধ্যমে গুগল আপনার ওয়েবসাইটকে খুব দ্রুত একটি ভালো র‍্যাঙ্ক দেবে। আপনি সম্পর্কিত পোস্টে ডু ফলো লিঙ্কও তৈরি করতে পারেন।

Dofollow ব্যাকলিংকের সুবিধা:-

Dofollow ব্যাকলিংকের সুবিধা গুগলে ওয়েবসাইটের র‌্যাঙ্কিং উন্নত করে।
ব্লগ/ওয়েবসাইটের মান ও কর্তৃত্ব বৃদ্ধি পায়।
ওয়েবসাইটে মূল ট্রাফিক বেড়ে যায়

2. NoFollow ব্যাকলিংক
Nofollow ব্যাকলিংক কোন প্রকার লিংক জুস পাস করে না, SEO তে এর কোন প্রয়োজন নেই। কিন্তু আপনার ওয়েবসাইটের ইমেজ তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার প্রোফাইল/ব্লগ/ওয়েবসাইটকে ভালো করতে চান তাহলে এটি ব্যবহার করা যেতে পারে।

যদি আপনার লিঙ্কটি অন্য স্প্যাম ওয়েবসাইটের সাথে যুক্ত থাকে, তাহলে আপনি সেই ওয়েবসাইটের লিঙ্কে Nofollow অ্যাট্রিবিউট ব্যবহার করতে পারেন। যাতে আপনার ওয়েবসাইটে কোনো ধরনের ভুল প্রভাব না পড়ে।

এই লিঙ্কের আরেকটি সুবিধা হল আপনার সাইটে যদি অন্য সাইটের লিঙ্ক থাকে,যেখানে কিছু জিনিস আপনি পছন্দ করেন না বা আপনি ভুল খুঁজে পান, তাহলে আপনি সেই লিঙ্কের সাথে NoFollow অ্যাট্রিবিউট যোগ করতে পারেন। এর কারণে আপনার ওয়েবসাইটের লিঙ্ক ওই ওয়েবসাইটে যেতে পারবে না।

উদাহরণ স্বরূপ:

<a href=”yourwebsite.com” rel=”nofollow”>লিঙ্ক টেক্সট</a>

Nofollow ব্যাকলিংক হল সমস্ত লিঙ্ক যা আমরা সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম এবং অন্যান্য অনেক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তৈরি করি । এই সমস্ত লিঙ্ক নোফলো ব্যাকলিংকের ক্যাটাগরিতে রাখা হয়েছে। এটি আমাদের ওয়েবসাইটে ট্র্যাফিক নিয়ে আসে কিন্তু Google এটিকে কোনোভাবেই অগ্রাধিকার দেয় না।

যেখানে Nofollow ব্যাকলিংক ব্যবহার করবেন
Nofollow ব্যাকলিংক আপনাকে ওয়েবসাইটের ট্রাফিক বাড়াতে সাহায্য করে। গুগল ইনডেক্সিংয়ের সাথে তাদের কোন সম্পর্ক নেই। অতএব, আপনি শুধুমাত্র নির্দিষ্ট জায়গায় আপনার ওয়েবসাইটে দর্শক আনতে তাদের ব্যবহার করতে পারেন। Nofollow ব্যাকলিঙ্কগুলি কিছু জায়গায় Google স্প্যাম থেকে আপনার ওয়েবসাইটকে রক্ষা করতেও সাহায্য করে। আপনি নিম্নলিখিত জায়গায় Nofollow ব্যাকলিংক ব্যবহার করতে পারেন:

মন্তব্য: আপনি যে কোনও হাই ট্রাফিক ওয়েবসাইটের মন্তব্যে Nofollow লিঙ্ক ব্যবহার করতে পারেন। এটি আপনার ওয়েবসাইটের ট্রাফিক বাড়াতে পারে।

সোশ্যাল মিডিয়া: আপনি সোশ্যাল মিডিয়াতে Nofollow ব্যাকলিংক ব্যবহার করতে পারেন, এমনকি যদি আপনি খুব বেশি স্প্যাম করেন, Google আপনাকে কোনোভাবেই কালো তালিকাভুক্ত করবে না।

What is backlink ? How to making high quality backlink ? ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?
How to making high quality backlink ?

অ্যাফিলিয়েট প্রোগ্রাম:
আপনি একটি অ্যাফিলিয়েট হিসাবে Nofollow ব্যাকলিংক ব্যবহার করতে পারেন। কোথায় এবং কি জন্য আপনার ওয়েবসাইট লিঙ্ক ব্যবহার করা হচ্ছে এটা কোন ব্যাপার না ৷এটি দিয়ে, এমনকি Google আপনার ওয়েবসাইট ট্র্যাক করবে না।

সম্পর্কহীন ওয়েবসাইট: কিছু ওয়েবসাইট আপনার সাইটের সাথে সম্পর্কিত না হলেও আপনি সেই ওয়েবসাইটগুলিতে Nofollow ব্যাকলিংক তৈরি করে আপনার ওয়েবসাইটের ট্রাফিক বাড়াতে পারেন।

খারাপ ওয়েবসাইট: একটি ওয়েবসাইট যেখানে কিছু ধরণের ভুল বিষয়বস্তু আপডেট করা হয়, আপনি সেই ওয়েবসাইট থেকে ট্রাফিক নিতে Nofollow লিঙ্ক তৈরি করতে পারেন।

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?

“website authority checker”

ব্যাকলিংকের সুবিধা –

Nofollow ব্যাকলিংকের সুবিধা
আপনার ওয়েবসাইট গুগলে স্প্যামে যাবে না।
আপনার ওয়েবসাইটে ট্রাফিক অনেক আসবে।
আপনি যেকোনো ওয়েবসাইটে আপনার ওয়েবসাইট প্রচার করতে পারেন।
Nofollow ব্যাকলিংকগুলি আপনাকে Google এর বট সিস্টেম থেকে রক্ষা করে।

কিভাবে আপনার ব্লগের জন্য ব্যাকলিংক তৈরি করবেন?
কিভাবে ব্যাকলিংক করা যায়? এই প্রশ্নটি প্রায় প্রতিটি নতুন ব্লগারের মনে আসে এবং তারা এই কারণে খুব বিভ্রান্ত হয়। আপনার ব্লগের জন্য উচ্চ মানের ব্যাকলিংক পাওয়া খুবই গুরুত্বপূর্ণ যা আপনার ব্লগে ভিজিটর বাড়াতে এবং আপনার ব্লগকে বিখ্যাত করতে সাহায্য করে।

ব্যাকলিংক তৈরির কোন সীমা নেই, আপনি যত খুশি ব্যাকলিংক তৈরি করতে পারেন ৷ তবে আপনাকে সেই সমস্ত লিঙ্কগুলি একটি মানসম্পন্ন ওয়েবসাইট থেকে তৈরি করতে হবে, অন্যথায় আপনি হাজার হাজার ব্যাকলিংক তৈরি না করলেও, যদি সেগুলি একটি মানসম্পন্ন ওয়েবসাইট থাকে,সেজন্য আপনার ব্লগের ব্যাকলিংক কিভাবে তৈরি করবেন সে সম্পর্কে আপনাকে জানতে হবে। এর জন্য, আপনার নিম্নলিখিত বিষয়গুলি খুব ভালভাবে বোঝা উচিত:

1) গুণমান বিষয়বস্তু লিখুন

এটি আপনার ব্লগের জন্য ব্যাকলিংক পাওয়ার সেরা উপায়। আপনার ব্লগে সেরা মানের সামগ্রী লিখুন যা আপনার দর্শকরা পছন্দ করে এবং তারা সেই সামগ্রী থেকে কিছু শিখতে পারে ৷ যত ভাল কন্টেন্ট লিখবেন, আপনার ওয়েবসাইট তত তাড়াতাড়ি সম্ভব Google-এ ভাল র‌্যাঙ্ক করবেন।

2) গেস্ট ব্লগিং করুন

আজকাল ব্লগিং জগতে অতিথি ব্লগিং এর জনপ্রিয়তা খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। গেস্ট ব্লগিং মানে হল যে, আপনাকে কিছু জনপ্রিয় ব্লগে আপনার গেস্ট পোস্ট জমা দিতে হবে।

এটি অন্যান্য জনপ্রিয় ব্লগে আপনার ব্লগের প্রচার করার একটি খুব ভাল উপায়,যাতে সেই ব্লগের দর্শকরা ধীরে ধীরে আপনার ব্লগ সম্পর্কে জানতে শুরু করবে এবং আপনার ব্লগে ট্রাফিক আসতে শুরু করবে। গেস্ট ব্লগিং এর সাহায্যে আপনি ভাল ব্যাকলিংকও পাবেন।

3) মন্তব্য করা শুরু করুন

আপনার নিজের ব্লগের বিষয় সম্পর্কিত অন্যান্য ভাল ব্লগে মন্তব্য করা শুরু করুন, এটি আপনার ব্লগের জন্য NoFollow লিঙ্ক দেয়, তবে এটি কিছুটা হলেও উপকারী। আপনি যে ব্লগে মন্তব্য করবেন না কেন, মন্তব্যের সাথে আপনার ব্লগের url দিতে ভুলবেন না, এটি করলে আপনি ভাল ব্যাকলিংক পাবেন এবং একই সাথে আপনার ব্লগে আরও ভিজিটর আসতে শুরু করবে, যা আপনার র‌্যাঙ্কিংও বাড়িয়ে দেবে আপনার সাইটের ৷

ব্যাকলিংক সবসময় ব্লগ এবং ওয়েবসাইটের জন্য উপকারী হয়েছে। আমি আশা করি,এই নিবন্ধটি থেকে আপনি ব্যাকলিংক কী এবং কীভাবে ব্যাকলিংক তৈরি করবেন সে সম্পর্কিত সমস্ত বিষয় সম্পর্কে তথ্য পেয়েছেন। তাই এখন আপনিও ব্যাকলিংক ব্যবহার করতে শুরু করুন আপনার ব্লগকে গুগলে দ্রুত র‌্যাঙ্ক করতে।

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?

আজকের নিবন্ধে আপনি ব্যাকলিংক কী এবং কীভাবে উচ্চ মানের ব্যাকলিঙ্ক তৈরি করবেন, ব্যাকলিংক কী – কীভাবে উচ্চ মানের ব্যাকলিঙ্ক তৈরি করবেন, ব্যাকলিংক কী এবং এর প্রকারগুলি –
ব্যাকলিঙ্ক কী, ব্যাকলিঙ্ক কী? সম্পূর্ণ তথ্য, ব্যাকলিংক কিভাবে বানাবেন, হাই কোয়ালিটি ব্যাকলিংক কিভাবে বানাবেন ইত্যাদি প্রশ্নের উত্তর পাওয়া যেত।

আজকের এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে, ব্যাকলিংক কি এবং কিভাবে হাই কোয়ালিটি ব্যাকলিংক করা যায়, তাহলে পোস্টটি লাইক ও শেয়ার করতে ভুলবেন না। আপনার একটি শেয়ার আমাদের আরও ভালো কাজ করতে অনুপ্রাণিত করবে। আপনি যদি আমাদের সাথে যোগ দিতে চান, তাহলে অনুগ্রহ করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন এবং আমাদের সাবস্ক্রাইব করুন।

What is backlink ? How to making high quality backlink ?ব্যাকলিংক কি জিনিস এবং কিভাবে উচ্চতর মান সম্পন্ন ব্যাকলিংক তৈরি করবেন?

 

For more updates, Breaking News and live News updates, like us on Facebook page or Follow us on Twitter and Instagram. Read more Latest News on AOB News.in

আমাদের নিউজ পোর্টলটি Google News এ পেতে হলে এখানে ক্লিক করুন ৷ Click here

এইরকম আরো খবর সবার আগে পেতে নীচে থাকা টেলিগ্রাম লিংকটিকে ক্লিক করে,আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন। Click here

যদি আমাদের পোর্টালের খবর গুলি সঠিক ও গুরুত্বপূর্ণ মনে হয়, তাহলে নিচে থাকা যেকোন শেয়ার বোতাম চেপে অন্যের জন্য উপকারী হতে পারেন ৷

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন