A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Tuesday, 30, April, 2024

ঊর্ধমুখী শেয়ার বাজারে আবার বিরাট ধস নামল ! প্রায় ১২০০ পয়েন্ট পড়ল সেনসেক্স ৷

ঊর্ধমুখী শেয়ার বাজারে আবার বিরাট ধস নামল ! প্রায় ১২০০ পয়েন্ট পড়ল সেনসেক্স ৷

AOB News Desk : গত বৃহস্পতিবার ব্যপক আকারে ধস নামল শেয়ার বাজারে । দিনের শেষে সেনসেক্স (Sensex) পড়েছে ১১৫৯ পয়েন্ট। এদিকে নিফটিও (Nifty) প্রায় ৫০ সূচক পড়ে দাঁড়িয়েছে ৩৫৪ পয়েন্ট । তবে এদিন উল্লেখযোগ্য ভাবে পড়েছে ব্যাঙ্কিং স্টকগুলোও । প্রায় বলা যায় ৩ শতাংশ পতনের মুখোমুখি হয়েছে এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক এবং কোটাক ব্যাঙ্ক । এদিকে আইটিসি-র স্টকের দামও পড়েছে ৫ শতাংশেরও বেশি।

দিনের শেষে সেনসেক্স ১১৫৯ পয়েন্ট পড়ে থামল ৫৯ হাজার ৯৮৫ পয়েন্টে । এদিকে নিফটিও প্রায় ২ শতাংশ পড়ে শেষ করে ১৭ হাজার ৮৫৭-তে । গত ৬ মাসেরও বেশি সময়কালের মধ্যে শেয়ারবাজারকে এতটা পতনের মুখোমুখি হতে দেখা যায়নি বলে বিশেষজ্ঞরা জানাচ্ছেন ৷
কেন হঠাৎ এতটাই পড়ল শেয়ারবাজার ? বিশ্লেষক ও বিশেষজ্ঞদের মতে, বিদেশি বিনিয়োগকারী সংস্থাগুলির স্টক বিক্রি করে দেওয়ার যে প্রবণতা দেখা যাচ্ছে সেই কারণেই এই পরিস্থিতি তৈরি হল । মনে করা হচ্ছে, এই অস্থিরতা চলবে আগামী সপ্তাহেও । সেই কারণেই বিনিয়োগকারীদের সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা । বিনিয়োগের ঝুঁকি এড়াতে কম মূল্যে স্টক ধরে রাখার পক্ষেই সওয়াল করছেন তাঁরা । এদিকে তাঁদের ধারণা, শিগগিরি আমেরিকা দেশীয় পণ্য সংক্রান্ত ত্রৈমাসিক রিপোর্ট প্রকাশ হবে বলেও অপেক্ষা করছেন বিনিয়োগকারীরা।

তবে সেনসেক্সে ইদানীং যে উত্থান-পতন দেখা যাচ্ছে, তাকে মার্কেটের পক্ষে খুব বড় খবর হিসেবে দেখছেন না বিশেষজ্ঞরা । এদিকে মনে করা হচ্ছে, স্টক মার্কেটে যে বাড়-বৃদ্ধি সাম্প্রতিক অতীতে দেখিয়েছে, তার জন‌্য বেশ কিছু কারণ দায়ী আছে । লগ্নিকারীরা সেই সমস্ত কারণগুলি বিলক্ষণ জানেন । তবে তাঁরা এ-ও জানেন যে বেশি উপরে উঠলে পতন অনিবার্য । যদিও সেই পতন কবে আসবে তা কেউ সঠিক জানেন না ।

আরও পড়ুন

Incometax Return 2021

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন