A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Wednesday, 08, May, 2024

“প্রধানমন্ত্রী মোদি চান চপ্পল পরা লোকেরাও যেন কম ভাড়ায় বিমানে উড়তে পারে”: মন্ত্রী ৷

“প্রধানমন্ত্রী মোদি চান চপ্পল পরা লোকেরাও যেন কম ভাড়ায় বিমানে উড়তে পারে”: মন্ত্রী ৷”

কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছেন যে, কিছু শহরের মধ্যে বিমান ভাড়া দ্বিতীয় শ্রেণীর শীতাতপ নিয়ন্ত্রিত ট্রেনের টিকিটের চেয়ে অনেক সস্তা ।

কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আজ বলেছেন যে, অভ্যন্তরীণ রুটে বিমান পরিষেবার সম্প্রসারণ ভাড়া কমিয়ে আনছে ।
তিনি গুজরাতের সুরাট, রাজস্থানের যোধপুর এবং উত্তর প্রদেশের প্রয়াগরাজের সাথে ইন্দোরে সংযোগকারী ছয়টি নতুন ইন্ডিগো ফ্লাইট শুরু করার জন্য মধ্যপ্রদেশের ইন্দোরে একটি অনুষ্ঠানে অনলাইনে কথা বলছিলেন ।
“বিমান ভাড়া কমছে (অভ্যন্তরীণ রুটে) । কিছু শহরের মধ্যে বিমান ভাড়া দ্বিতীয় শ্রেণীর শীতাতপ নিয়ন্ত্রিত ট্রেনের টিকিটের চেয়ে অনেক সস্তা । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চান স্লিপার পরা লোকেরাও যেন উড়তে পারে । সে কারণেই সরকার ছোট আকারে বিমানবন্দর স্থাপনের জন্য কাজ করছে ।

বিহার, ঝাড়খণ্ড এবং আসামের পাশাপাশি অন্যান্য রাজ্যের ছোট শহরগুলি থেকে বিমান পরিষেবা সম্প্রসারণের সাথে সাথে, এই স্থানগুলি থেকে উড়ে আসা মানুষের সংখ্যা প্রতি মাসে দুই লাখ বেড়েছে, বলে তিনি জানিয়েছেন ৷
বিগত চার মাসে তার নিজ রাজ্য মধ্যপ্রদেশে বিমান পরিষেবা সম্প্রসারণের বিষয়ে, মিঃ সিন্ধিয়া বলেছিলেন, “জুলাই মাসে বেসামরিক বিমান চলাচল মন্ত্রী হওয়ার আগে, রাজ্যটি সাপ্তাহিক ৫৫৪ টি বিমান চলাচল দেখেছিল, যা এখন ৮৩৩ টি-এ উন্নীত হয়েছে । আমি মন্ত্রী হওয়ার আগে, এমপি বিমানযোগে ২৭ টি শহরের সাথে সংযুক্ত ছিল, যেখানে দুবাই সহ এখন ৪৯ টি শহর”।
মন্ত্রী বলেছিলেন যে,আগামী বছরের মার্চ নাগাদ ইন্দোরের দেবী অহিল্যাবাই হোলকার আন্তর্জাতিক বিমানবন্দরে অ্যারোব্রিজের সংখ্যা তিনটি থেকে পাঁচটি হবে, পাশাপাশি একটি নতুন অভ্যন্তরীণ ব্যাগেজ ব্যবস্থাও আসবে ।

ট্যাক্সি পার্কিং স্পেস সম্প্রসারণের পাশাপাশি একটি পার্কিং বে তৈরি করা হবে, তিনি জানান ।
মিঃ সিন্ধিয়া আবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে ইন্দোর বিমানবন্দরের সম্প্রসারণের জন্য ২০০০ একর জমি বরাদ্দ করার জন্য একটি নতুন রানওয়ে, সেইসাথে নতুন অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক টার্মিনাল স্থাপনের সুবিধার্থে অনুরোধ করেছিলেন।

মন্ত্রী আরও বলেন, ফল, সবজির মতো পচনশীল জিনিসপত্র পরিবহনের জন্য বিমানবন্দরে শীঘ্রই একটি অভ্যন্তরীণ কার্গো টার্মিনাল কমপ্লেক্স তৈরি করা হবে।

শিরোনাম ব্যতীত, এই খবরটি এওবি নিউজ কর্মীদের দ্বারা সম্পাদনা করা হয়নি এবং একটি সিন্ডিকেটেড ফিড থেকে প্রকাশিত হয়েছে ।)

 

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন