A One Bangla News Portal
এ ওয়ান বাংলা খবরের পোর্টাল

আজকের তারিখ – Thursday, 02, May, 2024

Top 10 ডিজিটাল মার্কেটিং ফান্ডামেন্টালস ও তার Search Engine Optimization PRO জানা উচিত Now৷

Top 10 ডিজিটাল মার্কেটিং ফান্ডামেন্টালস ও তার Search Engine Optimization PRO জানা উচিত ৷

Top 10 ডিজিটাল মার্কেটিং ফান্ডামেন্টালস ও তার Search Engine Optimization PRO জানা উচিত Now ৷ 

যদিও “Niching Down” একটি ক্ষেত্র আয়ত্ত করার জন্য চাবিকাঠি, তবুও মার্কেটিংয়ে নেতৃত্ব দেওয়ার জন্য আপনার এই ডিজিটাল মার্কেটিং মৌলিক বিষয় গুলির একটি দৃঢ় বোঝার প্রয়োজন ৷

Search Engine Optimization PRO জানা উচিত Now

2021 সালে কোম্পানির রাজস্বের শতাংশ হিসাবে বিপণন বাজেট 11% থেকে 6.4% এ নেমে এসেছে, যা গার্টনারের বার্ষিক CMO ব্যয় সমীক্ষার ইতিহাসে বিপণনের জন্য বরাদ্দ করা সর্বনিম্ন অনুপাত ।
SEO পেশাদার এবং বিপণন সংস্থার নেতাদের জন্য কম দিয়ে আরও বেশি করে বৃদ্ধি এবং পুনরুদ্ধারের জন্য তহবিল দেওয়ার চেষ্টা করছেন, 2022 এর আগে আপনার বাজেট এবং উপলব্ধ সংস্থানগুলি পর্যালোচনা করা অপরিহার্য ।

নতুন ধারণা উদ্ভাবন এবং পরীক্ষা করার জন্য বাজেটের একটি অংশ বরাদ্দ করা সর্বদা ভাল অভ্যাস । কিন্তু বাজেটের সেই অংশটি সঙ্কুচিত হতে পারে, কারণ বিপণনকারীরা এই বছর পারফরম্যান্স সর্বাধিক করার জন্য চেষ্টা করা এবং প্রমাণিত ডিজিটাল বিপণন কৌশল এবং কৌশলগুলি সন্ধান করছে ।

এই কলামে, আমরা ডিজিটাল বিপণন জ্ঞানের 10টি মৌলিক ক্ষেত্র এবং সুযোগগুলি অন্বেষণ করব যা আপনি ট্যাপ করতে চান (যেমন আপনি সামনের মাস এবং বছরের জন্য পরিকল্পনা করছেন)।

Search Engine Optimization PRO জানা উচিত Now

1. আপনার ডিজিটাল উপস্থিতি বোঝা – এটি সব

নিশ্চিত, আপনি আপনার মালিকানাধীন মিডিয়া একটি ভাল হ্যান্ডেল আছে ৷ সর্বোপরি, এগুলি হল সামগ্রীর টুকরো, তালিকা এবং প্রোফাইল, ওয়েবসাইট এবং অন্যান্য সম্পদ যা আপনি নিজেই তৈরি করেছেন ৷ এবং আপনি আরও ভাল জানেন যে, কোথায় এবং কখন আপনার ব্র্যান্ড পেইড প্লেসমেন্টে অনলাইনে উপস্থিত হচ্ছে ।

কিন্তু অর্জিত মিডিয়া চতুর হতে পারে, আপনি যদি ব্র্যান্ডের উল্লেখ, প্রাসঙ্গিক সামাজিক বিষয়বস্তু, অনলাইন পর্যালোচনা এবং অন্তর্মুখী লিঙ্কগুলির জন্য সক্রিয়ভাবে নজরদারি না করেন, তাহলে কি আপনার সম্পূর্ণরূপে আপনার ওয়েব উপস্থিতির একটি পরিষ্কার ছবি আছে ?

“অর্জিত” শুধুমাত্র যা আপনি সক্রিয়ভাবে তৈরি করতে চেয়েছেন তা নয় । সামাজিক শ্রবণ, অনুসন্ধান অন্তর্দৃষ্টি, এবং খ্যাতি পর্যবেক্ষণ আপনাকে ইনভেন্টরি এবং সামগ্রিকভাবে আপনার ওয়েব উপস্থিতি নিরীক্ষণ করতে সহায়তা করে ।

2. সার্চ ইঞ্জিন কিভাবে কাজ করে তার মৌলিক বিষয়

SEO একটি একক ডিজিটাল মার্কেটিং চ্যানেল থেকে প্রতিষ্ঠানের ব্যবসায়িক বুদ্ধিমত্তার স্নায়ু কেন্দ্রে বিকশিত হয়েছে ।

সার্চ ইঞ্জিনগুলি কীভাবে কাজ করে সে সম্পর্কে দৃঢ় ধারণা থাকা, আপনাকে এবং আপনার দলকে কেবল আবিষ্কারের জন্য সামগ্রীকে অপ্টিমাইজ করতেই সাহায্য করবে না বরং লোকেরা কীভাবে সামগ্রী অনুসন্ধান করে, শিখে এবং ব্যবহার করে সে সম্পর্কেও আপনার বোঝার গভীরতা বাড়াবে ৷
সার্চ ইঞ্জিন Crawling এবং Indexing জটিলতার জন্য একটি উপলব্ধি বিকাশ আপনাকে সর্বাধিক দৃশ্যমানতার জন্য ওয়েবসাইট এবং পৃষ্ঠাগুলির গঠনে গাইড করবে ৷

Search Algorithms কীভাবে বিষয়বস্তুকে র‍্যাঙ্ক করে – এবং Algorithms কী করতে পারে না – তা জানা আপনাকে বিষয়বস্তুকে আরও ভালভাবে Optimize করতে সাহায্য করতে পারে এবং আপনার বিশ্লেষণগুলি সেগুলির দিকে নির্দেশ করলে সমস্যাগুলি আরও দ্রুত নির্ণয় করতে পারে ৷

ভুলে যাবেন না যে গুগল শহরেও একমাত্র সার্চ ইঞ্জিন গেম নয় ।

3. ডিজিটাল ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং গ্রাহক যাত্রা

“এটি তৈরি করুন এবং তারা আসবে” স্বপ্নের ক্ষেত্রে কাজ করতে পারে ৷ তবে এটি কেবল ডিজিটাল বিপণনে উড়ে যায় না ।
শ্রোতাদের আকৃষ্ট করতে সফল হওয়ার জন্য সেই লোকেরা কারা এবং আপনি তাদের জন্য কোন সমস্যাগুলি সমাধান করেন, সে সম্পর্কে আপনার গভীর, অর্থপূর্ণ বোঝার প্রয়োজন আছে ।

Google এটিও জানে যে – এর অ্যালগরিদম আপডেটগুলি ক্রমবর্ধমানভাবে লোকেদের অনলাইনে থাকা অভিজ্ঞতার উন্নতি এবং প্রতিটি গ্রাহকের যাত্রায় ঘর্ষণ দূর করার উপর দৃষ্টি নিবদ্ধ করে ৷

আজকের ভোক্তা বোঝেন যে, Online Tracking এর অনলাইন ট্র্যাকিংয়ের অন্তর্নিহিত গোপনীয়তার বলিদান হল একটি মূল্য বিনিময় । তারা বিনিময়ে ব্যক্তিগতকৃত অভিজ্ঞতা আশা করে ।

ডিভাইস, সেশন এবং প্ল্যাটফর্ম জুড়ে গ্রাহকরা শুরু থেকে শেষ পর্যন্ত নিরবচ্ছিন্ন মিথস্ক্রিয়া এবং অভিজ্ঞতা আশা করে ।
গ্রাহকের জীবনচক্র জুড়ে এই সামগ্রিক দৃষ্টিভঙ্গির সামনে এগিয়ে যাওয়ার টেবিল স্টেক হবে ।

4. প্রতিযোগী বিশ্লেষণের মৌলিক বিষয়

প্রতিযোগী বিশ্লেষণের শিল্প ও বিজ্ঞান বিকশিত হচ্ছে; অনলাইন স্পেসে, প্রতিযোগীরা আপনি যা ভাবেন তা নাও হতে পারে ।

হ্যাঁ, আপনি “এয়ারটাইম” এর জন্য অন্যান্য ব্যবসার সাথে প্রতিযোগিতা করছেন,যেগুলি আপনার মতো পণ্য এবং পরিষেবা বিক্রি করে ।

কিন্তু আজ, কোম্পানিগুলি মিডিয়া প্রকাশনা, সামাজিক নেটওয়ার্ক এবং ফোরাম, মানচিত্র প্যাক ব্যবসা তালিকা, ভিডিও এবং ফটো সম্পদ এবং আরও অনেক কিছুর বিরুদ্ধে ক্রমবর্ধমান সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় অনুসন্ধান ফলাফলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছে ।

প্রতিযোগীদের জন্য সম্ভাব্য টাচপয়েন্টের ক্রমবর্ধমান সংখ্যা রয়েছে ৷ সেইসাথে – পডকাস্ট এবং ভিডিও বিজ্ঞাপন, জিওফেন্সিং থেকে পুশ বিজ্ঞপ্তি, প্রভাবক বিপণন এবং তাদের মধ্যে শারীরিক স্থানগুলিতে বর্ধিত বাস্তবতা ।

এটি অপরিহার্য যে, আপনার গ্রাহকদের সামনে কে এবং কিভাবে পাচ্ছেন সে সম্পর্কে আপনার স্পষ্ট দৃষ্টিভঙ্গি রয়েছে । তাই নয়, আপনি তাদের প্রচেষ্টার প্রতিলিপি করতে পারেন – এটি দাঁড়ানোর কোন উপায় নয় ।

প্রতিযোগী বিশ্লেষণ সামগ্রীর ধরন, বিজ্ঞাপন নেটওয়ার্ক এবং প্রচারাভিযানের জন্য বাজেট বরাদ্দ সম্পর্কে অবহিত করবে যা আপনার ব্র্যান্ডকে মনের শীর্ষে রাখবে এবং প্রতিটি সম্ভাব্য চ্যানেলে প্যাকের চেয়ে এগিয়ে থাকবে ।

Top 10 ডিজিটাল মার্কেটিং ফান্ডামেন্টালস ও তার Search Engine Optimization PRO জানা উচিত ৷

5. বিষয়বস্তু এবং ডিজিটাল মার্কেটিং

বিষয়বস্তু বিপণনের সাফল্যের জন্য এতটাই অবিচ্ছেদ্য যে,আমরা এখন দেখছি বিপণন সংস্থা এবং ব্র্যান্ডগুলি তাদের নিজস্ব সামগ্রী স্টুডিওগুলি অর্জন করে ৷

এই প্রবণতার দুটি সাম্প্রতিক উদাহরণ হল MSQ-এর ক্রিয়েটিভ প্রোডাকশন স্টুডিও ব্রেভ স্পার্কের অধিগ্রহণ এবং WPP দ্বারা মেড থটস স্কূপ করা হচ্ছে ।

আপনি একটি সম্পূর্ণ ইন-হাউস স্টুডিও তৈরি বা কেনার অবস্থানে নাও থাকতে পারেন । আপনার প্রতিষ্ঠানের আকার এবং আপনার বিষয়বস্তুর প্রয়োজনের পরিধি সেরা উৎপাদন কৌশল নির্দেশ করবে এটাই স্বাভাবিক ।
কিছুর জন্য, এর অর্থ হল লেখক, সম্পাদক, ভিডিওগ্রাফার, ফটোগ্রাফার এবং অন্যান্য সৃজনশীলদের ঘরে আনা ।

অন্যরা একটি এজেন্সি বা ফ্রিল্যান্স ক্রিয়েটিভের সাথে ইন-হাউস মার্কেটিং টিমগুলিকে বাড়ানোর জন্য বেছে নেয় – বা এমনকি সম্পূর্ণরূপে বহিরাগত ঠিকাদারদের কাছে উৎপাদন চালু করতে ।

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এটি কীভাবে একত্রিত হয়, তা নয় বরং আপনার ব্র্যান্ডের লোকে, প্রক্রিয়া এবং সরঞ্জামগুলি আপনার শ্রোতাদের চাহিদার স্কেলে অপ্টিমাইজ করা সামগ্রী তৈরি এবং প্রচার করার জন্য রয়েছে ।

6. অনলাইন বিজ্ঞাপন

কষ্টার্জিত, দীর্ঘস্থায়ী জৈব অনুসন্ধান ফলাফলগুলি মূল্যবান কিন্তু বেশিরভাগ ডিজিটাল বিপণন কৌশলগুলিতে অর্থপ্রদানের প্রচারের একটি উপাদানও রয়েছে ৷
ডিসপ্লে এবং এসইএম থেকে শুরু করে নেটিভ বিজ্ঞাপন, সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন, বাড়ির বাইরে (OOH) এবং ডিজিটাল আউট-অফ-হোম (DOOH) এবং এর বাইরেও অর্থপ্রদানের বিকল্পের কোনও অভাব নেই ।

অনলাইন বিজ্ঞাপনের মৌলিক বিষয় সম্পর্কে আপনার জ্ঞানকে প্রসারিত করার অর্থ হল বোঝা :

  • CPM বা CPC এর মত পেইড মিডিয়া প্রাইসিং মডেল ।
  • আপনার স্পেসে উপলব্ধ বিজ্ঞাপন প্ল্যাটফর্ম এবং কৌশল ।
  • পাঠ্য, ভিডিও এবং চিত্র সহ বিভিন্ন ধরণের বিজ্ঞাপন সৃজনশীল ।
  • বিজ্ঞাপন প্রযুক্তিতে অগ্রগতি, যেমন স্মার্ট বিডিং ।
  • গোপনীয়তার সমস্যা এবং আপনার কাছে উপলব্ধ ডেটার পরিমাণ এবং মানের উপর তাদের প্রভাব ।
  • ভোক্তাদের আচরণের পরিবর্তন এবং বিজ্ঞাপনের অনুলিপিতে যা অনুরণিত হয় তার উপর এর প্রভাব।

সর্বদা বিকশিত অর্থপ্রদানের মিডিয়া ল্যান্ডস্কেপে যা ঘটছে তা সম্পর্কে বর্তমান থাকা সমস্ত ডিজিটাল বিপণনকারীদের জন্য অপরিহার্য – শুধুমাত্র প্রচারাভিযান পরিচালনার জন্য সরাসরি দায়ী নয় ।
SEO পেশাদারদের জন্য, ইমেল বিপণনকারী, বিষয়বস্তু বিপণনকারী এবং CMO যারা কৌশল চালায়, অর্থপ্রদানের মিডিয়া সম্পর্কে গভীর বোঝার বিকাশ আপনাকে সমস্ত ধরণের প্রচারাভিযানের পরিপূরক এবং বৃদ্ধির জন্য এটির আরও ভাল ব্যবহার করতে সহায়তা করতে পারে ।

7. সোশ্যাল মিডিয়া

সম্ভাব্য গ্রাহকদের খুঁজে পেতে এবং আকর্ষিত করার জন্য সোশ্যাল মিডিয়া এখনও একটি দুর্দান্ত চ্যানেল ।
ব্যবসার বৈশিষ্ট্যগুলি প্ল্যাটফর্ম অনুসারে পরিবর্তিত হয় ৷ তবে অন্ততপক্ষে, আপনার ব্র্যান্ডের সমস্ত উপলব্ধ প্রোফাইল এবং তালিকা দাবি করা উচিত । আপনি যদি কিছুতে কম সক্রিয় হন, আপনার আরও সক্রিয় চ্যানেলে সংযোগ করতে সম্ভাব্যতা নির্দেশ করতে, বিবরণ বা বৈশিষ্ট্যগুলি ব্যবহার করুন ।
কেউ কেউ ভুলে যান যে টুইটার, লিঙ্কডইন, ফেসবুক এবং অন্যান্য নেটওয়ার্কগুলির প্রত্যেকের নিজস্ব অনুসন্ধান ফাংশন রয়েছে,যা গ্রাহকরা প্রাসঙ্গিক ব্যবসাগুলি খুঁজে পেতেও ব্যবহার করতে পারেন ।

সামাজিকভাবে, গ্রাহকরা খাঁটি এবং প্রতিক্রিয়াশীল হতে ব্র্যান্ডগুলি খুঁজছেন । তারা রূপান্তর করার আগে Facebook বা কুলুঙ্গি সামাজিক নেটওয়ার্কগুলিতে পর্যালোচনাগুলি পড়তে পারে, তাই নতুন পর্যালোচনাগুলির জন্য পর্যবেক্ষণ করা এবং প্রতিক্রিয়া জানানো গুরুত্বপূর্ণ ৷

ফ্রন্ট-লাইন সোশ্যাল মার্কেটারদের নিযুক্ত করার ক্ষমতা দেওয়া নিশ্চিত করার জন্য ওয়ার্কফ্লো এবং অনুমতি রাখুন কিন্তু ব্র্যান্ড সুরক্ষা রয়েছে । প্রতিটি মিথস্ক্রিয়া যতটা সম্ভব ইতিবাচক এবং দরকারী তা নিশ্চিত করার জন্য উপলব্ধ গ্রাহক পরিষেবা এবং সমস্যা বৃদ্ধি প্রক্রিয়াগুলিকে স্পষ্টভাবে সংজ্ঞায়িত করুন ।

8. বিশ্লেষণের মৌলিক বিষয়

করোনাভাইরাস মহামারী ভবিষ্যতের কার্যকারিতা পরিচালনার জন্য শুধুমাত্র ঐতিহাসিক তথ্যের উপর নির্ভর করার ঝুঁকি সম্পর্কে অনেক বিপণন দলকে শিখিয়েছে ।

রিয়েল-টাইমে অ্যাক্সেস থাকা (বা যতটা সম্ভব রিয়েল-টাইমের কাছাকাছি) অ্যানালিটিক্স এমন একটি বিশ্বে অপরিহার্য যেখানে প্রযুক্তিগত উদ্ভাবন, আর্থিক এবং আর্থ-সামাজিক কারণ এবং আরও অনেক কিছু চোখের পলকে ব্যবসার ল্যান্ডস্কেপ পরিবর্তন করতে পারে ।
আবার, এটি এমন একটি এলাকা যেখানে আপনি সম্পূর্ণভাবে দক্ষ নাও হতে পারেন – এবং এটি ঠিক আছে । আপনার প্রতিষ্ঠানের জন্য কাজ করার জন্য আপনাকে Google Analytics 4-এ দক্ষতা অর্জন করতে হবে না ।

বরং, কী কী অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম পাওয়া যায়, কোন ধরনের ডেটা সবচেয়ে মূল্যবান অন্তর্দৃষ্টি প্রদান করে এবং কোন ধরনের পেশাদার আপনার বিশ্লেষণাত্মক প্রক্রিয়াগুলিকে সর্বোত্তমভাবে চালনা করতে পারে সে সম্পর্কে আপনার একটি প্রাথমিক ধারণা থাকা উচিত ।

এই সচেতনতা আপনাকে একটি দল তৈরি করতে এবং আমাদের তালিকায় ডিজিটাল বিপণনের পরবর্তী মৌলিক ক্ষেত্র: ব্যবসায়িক বুদ্ধিমত্তার জন্য আপনি যে সরঞ্জামগুলি ব্যবহার করবেন তা নির্বাচন করতে সাহায্য করবে ।

Top 10 ডিজিটাল মার্কেটিং ফান্ডামেন্টালস ও তার Search Engine Optimization PRO জানা উচিত ৷

9. ব্যবসায়িক বুদ্ধিমত্তা হিসাবে ডেটা সক্রিয় করা

যেহেতু ভোক্তা টাচপয়েন্টের পরিমাণ এবং ফ্রিকোয়েন্সি বৃদ্ধি পায়, বিপণন নেতারা খুঁজে পাচ্ছেন যে, সংযোগ বিচ্ছিন্ন পয়েন্ট সমাধানগুলি এটিকে আর কাটবে না ।

একটি একক, ব্যবহারকারী-বান্ধব ড্যাশবোর্ডের ভিতরে বর্ণনামূলক, ডায়গনিস্টিক, ভবিষ্যদ্বাণীমূলক এবং প্রেসক্রিপটিভ বিশ্লেষণে অ্যাক্সেস থাকা অন্তর্দৃষ্টি এবং অপ্টিমাইজেশানের প্রকারগুলিকে চালিত করে যা সত্যই সুচকে নাড়ায় ।
নতুন সুযোগ এবং অর্থ টেবিলে রেখে যাওয়া চিহ্নিত করার জন্য সংস্থাগুলিকে অবশ্যই নিজেদের বাইরে দেখতে সক্ষম হতে হবে । গ্রাহক আচরণ, প্রতিযোগিতামূলক বিশ্লেষণ, রিয়েল-টাইম অনুসন্ধান অন্তর্দৃষ্টি, এবং সামষ্টিক অর্থনৈতিক প্রবণতা সমস্ত জ্বালানী ব্যবসায়িক সিদ্ধান্ত গ্রহণ ।
এবং বর্তমান পরিবেশে, যেকোন ধরণের স্কেলে সেই ডেটা বিশ্লেষণ করা অসম্ভবের কাছাকাছি (এটি বিশ্লেষণের মাধ্যমে সক্রিয় করা যাক) যে কোনও ধরণের স্কেলে ।

যা আমাদের চূড়ান্ত পয়েন্টে নিয়ে আসে বুদ্ধিমান অটোমেশন ।Search Engine Optimization PRO জানা উচিত Now

10. প্রোগ্রাম্যাটিক, মেশিন লার্নিং, এবং অটোমেশন

স্বয়ংক্রিয় মিডিয়া কেনা নতুন নয় কিন্তু দ্রুত বাড়ছে, এবং প্রোগ্রামেটিক বিজ্ঞাপন খরচ 2022 সালে $100 বিলিয়ন শীর্ষে থাকবে বলে আশা করা হচ্ছে ।

মেশিন লার্নিং এবং কৃত্রিম বুদ্ধিমত্তা জৈব মিডিয়াকে আরও উত্তেজনাপূর্ণ করে তুলছে, সেইসাথে, আমরা ভবিষ্যদ্বাণীমূলক বিশ্লেষণ এবং প্রস্তাবিত অপ্টিমাইজেশানগুলিকে ছাড়িয়ে বাস্তবে বাস্তব সময়ে বিষয়বস্তুকে ব্যক্তিগতকরণে প্রযুক্তি সহায়তা করার জন্য প্রস্তাবিত অপ্টিমাইজেশানের বাইরে চলে যাই ৷

AR/VR গ্রাহকদের এবং ব্র্যান্ডের মধ্যে গভীর সংযোগ তৈরি করছে এবং আরও নিরবচ্ছিন্ন, নিমজ্জিত অভিজ্ঞতা প্রদান করছে ।
প্রকৃতপক্ষে, আমরা মেটাভার্সের বিস্তৃত প্রবাহ গ্রহণের দ্বারপ্রান্তে আছি, সেই অব্যবহৃত ভার্চুয়াল মহাবিশ্ব যেখানে আমরা আমাদের ভৌত জগতের উপাদান আনতে সক্ষম হব । বিপণনের জন্য প্রভাবগুলি এখনও জানা যায়নি, এবং প্রত্যাশাটি স্পষ্ট ।

আপনার ব্যবসা আপনার ব্যবসায়িক প্রক্রিয়াগুলিতে বুদ্ধিমান স্বয়ংক্রিয়তা ব্যবহার করছে কিনা, বিজ্ঞাপনের লক্ষ্যমাত্রা এবং প্রোগ্রামেটিক সহ ROI উন্নত করছে বা গ্রাহকদের জন্য একটি সম্পূর্ণ নতুন ভার্চুয়াল বিশ্ব তৈরি করতে চাইছে, উদীয়মান ডিজিটাল বিপণন প্রযুক্তির সাথে বর্তমান থাকা আপনাকে ভাল পরিবেশন করবে ।

2022 সালে ডিজিটাল ট্রান্সফরমেশনের নেতা হিসেবে SEO :

আইটি, বিপণন এবং বিক্রয়ের মধ্যে সেতু এবং সমস্ত কিছুর ডেটার মধ্যস্থতাকারী হিসাবে, SEO পেশাদাররা 2022 সালে ডিজিটাল রূপান্তরের মাধ্যমে তাদের সংস্থাগুলিকে নেতৃত্ব দেওয়ার জন্য ভাল অবস্থানে রয়েছে ।

আপনার ফোকাস প্রযুক্তিগত SEO, বিষয়বস্তু অপ্টিমাইজেশান, লিঙ্ক বিল্ডিং, বা স্থানীয় – বা আপনি যে আকারের সংস্থার সাথে কাজ করেন না কেন, তা ছোট ব্যবসা থেকে এন্টারপ্রাইজই হোক – সমস্ত ডিজিটাল বিপণন চ্যানেল এবং কৌশলগুলির একটি সামগ্রিক বোঝাপড়ার মাধ্যমে আপনি এগিয়ে যেতে পারেন ।

আপনি যদি এখনও আপনার জ্ঞান প্রসারিত করার সুযোগ খুঁজছেন, তাহলে আপনাকে ডিজিটাল মার্কেটিং কোর্স শুরু করতে হবে । এবং সার্টিফিকেট সংগ্রহ করতে হবে ৷

 

আরও পড়ুন

5টি কারণে আপনার বর্তমান SEO কৌশল ব্যর্থ হচ্ছে গুগলের পেজ টু নো ম্যানস ল্যান্ড,আপনি কি ? ট্র্যাফিক পাচ্ছেন না ? abound

2022 সালে ডিজিটাল ট্রান্সফরমেশনের নেতা হিসেবে SEO

আরও পড়ুন

How to income without any investment at Home 2022,মাসিক ৩০০০০ হাজার থেকে ৪০০০০ হাজার টাকা আয় মোবাইল ফোন দিয়ে ৷

 

Share this:

Share on facebook
Share on twitter
Share on pinterest
Share on linkedin
Share on email
Share on whatsapp
Share on stumbleupon

আরও পড়ুন

টাটকা আপডেট

বিনোদন

বিনোদন